ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এসকে সিনহার বিরুদ্ধে আরও দুজনের সাক্ষ্য

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪০, ২ ফেব্রুয়ারি ২০২১  
এসকে সিনহার বিরুদ্ধে আরও দুজনের সাক্ষ্য

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (ফাইল ফটো)

ফারমার্স ব্যাংক (বর্তমানে পদ্মা ব্যাংক) থেকে ৪ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাসহ (এসকে সিনহা) ১১ জনের বিরুদ্ধে আরও দুজন সাক্ষ্য দিয়েছেন। তারা হলেন—সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বেঞ্চ রিডার মাহবুব হোসেন ও ঢাকা ব্যাংকের উত্তরা শাখার ভাইস প্রেসিডেন্ট ও ম্যানেজার আবু জাহিদ আনসারী।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত-৪ এ তারা সাক্ষ্য দেন। মাহবুব হোসেন সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার আর্থিক বিষয়ে খোঁজ-খবর রাখতেন। দায়িত্ব পালনকালে বিভিন্ন ব্যাংকে সাবেক প্রধান বিচারপতির আর্থিক লেনদেনের কথা তিনি জবানবন্দিতে তুলে ধরেন।

তাদের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আগামী ১৪ ফেব্রুয়ারি সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ধার্য করেছেন। মামলাটিতে এখন পর্যন্ত ১৮ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

আসামিদের মধ্যে ফারমার্স ব্যাংকের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতী (বাবুল চিশতী) কারাগারে। ফারমার্স ব্যাংকের সাবেক এমডি এ কে এম শামীম, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক, সাবেক এসইভিপি গাজী সালাহউদ্দিন, টাঙ্গাইলের বাসিন্দা মো. শাহজাহান এবং একই এলাকার বাসিন্দা নিরঞ্জন চন্দ্র সাহা জামিনে আছেন। সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, ফারমার্স ব্যাংকের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সাফিউদ্দিন আসকারী, রণজিৎ চন্দ্র সাহা ও তার স্ত্রী সান্ত্রী রায় পলাতক।

২০১৯ সালের ১০ জুলাই দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলা তদন্ত করে একই বছরের ৯ ডিসেম্বর চার্জশিট দাখিল করেন দুদক পরিচালক বেনজীর আহমেদ। গত ১৩ আগস্ট একই আদালত ১১ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

ঢাকা/মামুন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়