ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চাকরি দেওয়ার কথা বলে দেড় কোটি টাকা আত্মসাৎ: ১০ আসামি রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৭, ২ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৮:৫৮, ২ ফেব্রুয়ারি ২০২১
চাকরি দেওয়ার কথা বলে দেড় কোটি টাকা আত্মসাৎ: ১০ আসামি রিমান্ডে

রাজধানীর বাড্ডা ধানাধীন এলাকায় মাহিয়া ফাউন্ডেশন নামের একটি কোম্পানিতে চাকরি দেওয়ার কথা বলে দেড় কোটি হাতিয়ে নেওয়ার মামলায় ১০ আসামির দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাসের আদালত রিমান্ডের আদেশ দেন।

রিমান্ড যাওয়া আসামিরা হলেন—বাবুল আক্তার (৩৫), আহম্মদ আলী (৫০), মো. মেহেদী হাসান (৫০), মো. মিজানুর রহমান (৫৪), মো. আব্দুল্লাহ আল মামুন (৩২), মো. মেহেদী হাসান(২৬), মো. গোলাম রায়হান(২৬), মো. মনির উদ্দিন খালেদ (৪৪) এবং নিগার উম্মে সালমা (৪২)।

বাড্ডা থানা পুলিশ আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের সাত দিন করে রিমান্ড চেয়ে আবেদন করে। অপরদিকে, আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে রিমান্ডের আদেশ দেন।

চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে উল্লিখিত ব‌্যক্তিদের বিরুদ্ধে মামলা করেন এ এইচ এম শওকত রেজা। মামলার এজাহার থেকে জানা যায়, আসামিরা রাজধানীর বাড্ডা ধানাধীন আফতাবনগরের নুর টাওয়ারে মাহিয়া ফাউন্ডেশনে শিক্ষিত বেকার যুবকদের উচ্চ বেতনের চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে সিভি সংগ্রহ করে। চার মাস ধরে তারা চাকরি দেওয়ার কথা বলে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়। ২০২০ সালের ২০ ডিসেম্বর মাহিয়া ফান্ডেশনের কক্সবাজারের উখিয়ার শাখার কর্মকর্তা পরিচয়ে মনির উদ্দিন খালেদ ও তার স্ত্রী নিগার উম্মে সালমা সিভি সংগ্রহ করে চাকরি দেওয়ার নামে প্রত্যেকের কাছ থেকে ৬৫ হাজার টাকা নেয়। যারা টাকা দিয়েছে, তাদের বৈচিত্র ফান্ডেশনের নামে ভুয়া আইডি কার্ড দেয় মাহিয়া ফান্ডেশন। ৫০ হাজার টাকা চাকরি চলাকালে ফেরত দেওয়ার আশ্বাস দেওয়া হয়। বাকি ১৫ হাজার টাকা অফেরতযোগ্য। আসামিরা ভুয়া নিয়োগপত্র দেয়। মাসিক বেতন নির্ধারণ করা হয় ৩০ হাজার টাকা। বাদী বেতন তুলতে গেলে উখিয়ায় শাখায় যোগাযোগ করতে বলা হয়। উখিয়া শাখায় যোগাযোগ করলে আসামিরা অফিস তালাবদ্ধ করে পালিয়ে যায়।

এজাহারে আরও বলা হয়, মাহিয়া ফান্ডেশন আকর্ষণীয় বেতনে ৫১০ জন লোক নিয়োগে বিডিজবসে বিজ্ঞপ্তি প্রকাশ করে। এর মাধ‌্যমে আসামিরা ৭ হাজার লোকের সিভি সংগ্রহ করে। আসামিরা প্রায় ১০০ লোকের কাছ থেকে প্রায় দেড় কোটি টাকা হাতিয়ে নেয়।

ঢাকা/মামুন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়