ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

কে এই নেহা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫২, ৫ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৮:০৫, ৫ ফেব্রুয়ারি ২০২১
কে এই নেহা

রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ‌্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণ ও হত্যার মামলায় ফারজানা জামান নেহা নামের এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পুলিশ বলছে, নেহা ভিকটিমের বান্ধবী। কিন্তু নেহা দাবি করছে, ভিকটিমকে সে চেনেই না।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) ফারজানা জামান নেহাকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার এসআই মো. সাজেদুল হক। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ বলছে, নেহা ‘ডিজে নেহা’ নামে পরিচিত। সে বিভিন্ন পার্টি ও মদের আসরের আয়োজন করে। নেহা ও তার বন্ধু আরাফাত ব‌্যাম্বুসুট রেস্টুরেন্টে পার্টি ও মদের আসরের আয়োজন করেছিল।

বাবা-মায়ের একমাত্র সন্তান ফারজানা জামান নেহা। ব্যবসায়ী নুরুজ্জামানের মেয়ে নেহা বিজিএমইএ বিশ্ববিদ‌্যালয়ে পড়াশোনা করত। প্রথম সেমিস্টার শেষ করলেও আপাতত পড়াশোনা বন্ধ আছে তার। দেশের বাইরে যাওয়ার লক্ষ‌্যে ব্রিটিশ কাউন্সিলে ভর্তির চেষ্টার করছে নেহা। গ্রামের বাড়ি সাতক্ষীরাতে হলেও ঢাকাতেই তার বেড়ে ওঠা।

নেহা জানায়, যে তরুণীকে ধর্ষণ ও হত‌্যার মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে, সে (নেহা) তাকে চেনে না। আরাফাত ছিলে সবার ‘কমন ফ্রেন্ড’। সেদিন আরাফাতই তাকে রেস্টেুরেন্ট ডেকে নেয়। সেদিন মদ পান করে সেও অসুস্থ হয়ে পড়ে।

নেহা বলে, ‘আমিও আরেকটু হলে ভিকটিম (ধর্ষণের শিকার) হতাম।’

আরাফাত মদ পানের কারণে মারা গেছে বলে জানা গেছে।

জানা যায়, গত ২৮ জানুয়ারি বিকেল ৪টায় মর্তুজা রায়হান ওই তরুণীকে নিয়ে মিরপুর থেকে আরাফাতের বাসায় যায়। আরাফাতের বাসায় স্কুটার রেখে আরাফাত, ওই তরুণী ও রায়হান একসঙ্গে উবারে করে উত্তরার ৩ নম্বর সেক্টরে ব্যাম্বুসুট রেস্টুরেন্টে যায়। সেখানে আগে থেকেই নেহা এবং একজন সহপাঠী উপস্থিত ছিল। সেখানে আসামিরা ওই তরুণীকে জোর করে ‘অধিক মাত্রায়’ মদ পান করায়।

আরও জানা যায়, মদ পানের একপর্যায়ে ওই তরুণী অসুস্থ বোধ করলে রায়হান তাকে মোহাম্মদপুরে তার এক বান্ধবীর বাসায় পৌঁছে দেওয়ার কথা বলে নুহাতের বাসায় নিয়ে যায়। সেখানে তরুণীকে একটি কক্ষে নিয়ে ধর্ষণ করে রায়হান। এ সময় রায়হানের বন্ধুরাও সেখানে ছিল।

ধর্ষণের পর রাতে ওই তরুণী অসুস্থ হলে রায়হান তার আরেক বন্ধু অসিম খানকে ফোন দেয়। সেই বন্ধু পরদিন এসে তরুণীকে প্রথমে ইবনে সিনা ও পরে আনোয়ার খান মডার্ন মেডিক‌্যাল কলেজে হাসপাতালে ভর্তি করে। দুই দিন লাইফ সাপোর্টে থাকার পর ওই তরুণী মারা যান।

এ ঘটনায় গত ৩১ জানুয়ারি চারজনকে আসামি করে রাজধানীর মোহাম্মদপুর থানায় মামলা করেন ওই তরুণীর বাবা। মামলায় অজ্ঞাত আরও একজনকে আসামি করা হয়।

মামলাটিতে বৃহস্পতিবার সাফায়েত জামিল নামের এক আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করে। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ৩১ জানুয়ারি ওই শিক্ষার্থীর দুই বন্ধু মর্তুজা রায়হান চৌধুরী (২১) ও নুহাত আলম তাফসীরের (২১) পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ঢাকা/মামুন/মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়