ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ডিএনএ প্রতিবেদন এলেই আদালতে দাখিল করা হবে: র‌্যাব

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৩, ১১ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৪:৩০, ১১ ফেব্রুয়ারি ২০২১
ডিএনএ প্রতিবেদন এলেই আদালতে দাখিল করা হবে: র‌্যাব

ফাইল ছবি

সাগর-রুনি হত্যা মামরার তদন্ত সংস্থা এবং র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেছেন, আসামিদের ডিএনএ নমুনা পরীক্ষার জন্য যুক্তরাষ্ট্রের ল্যাবে পাঠানো হয়েছে। সেখান থেকে এখনও প্রতিবেদন আসেনি। প্রতিবেদনের অপেক্ষায় আছি। প্রতিবেদন আসলেই আদালতে দাখিল করা হবে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) রাইজিংবিডিকে তিনি এ কথা বলেন। 

আশিক বিল্লাহ বলেন, ৮ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।  এর মধ্যে ২ জন জামিনে আছে।  ৬ জন কারাগারে।

এদিকে এ বিষয়ে সাগরের মা সালেহা মনির বলেন, ‘সন্তান হত্যার বিচার পেলাম না। কবরের পাশে গিয়ে কী বলবো, বিচার হচ্ছে না। তবে বিচার একদিন হবেই।  আমার শেষ নিঃশ্বাস থাকা পর্যন্ত আমি সাগর-রুনি হত্যার বিচার চেয়ে যাবো। দুনিয়ার বিচার না হলেও ওপরে যিনি আছেন তিনি অবশ্যই বিচার করবেন।’

তিনি বলেন, ‘৯ বছর হয়ে গেল এখনো সন্তান হত্যার বিচার পেলাম না। কেন তাদের খুন করা হলো সেটাও জানতে পারলাম না।  মামলার তারিখ আসে আর যায়। কোনো কাজ হয় না। ’

রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুল্লাহ আবু বলেন, তদন্ত প্রতিবেদনের জন্য বিচার শুরু করা যাচ্ছে না এ মামলার বিচারকাজ।  দ্রুত তদন্ত প্রতিবেদন দাখিল করতে তদন্তকারী সংস্থার প্রতি আহ্বানও জানানো হয়েছে। সেক্ষেত্রে বিচার দ্রুত শেষ করা যাবে।

উল্লেখ্য, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর পশ্চিম রাজাবাজারের বাসায় খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারওয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন নাহার রুনা ওরফে মেহেরুন রুনি। ঘটনার পরের দিন রুনির ভাই নওশের আলম রোমান রাজধানীর শেরেবাংলা নগর থানায় হত্যা মামলা করেন।

মাকসুদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়