ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিশ্ববিদ‌্যালয় শিক্ষার্থী ধর্ষণ-হত্যা: রিমান্ড শেষে কারাগারে সাফায়েত

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৪, ১২ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৬:৫৪, ১২ ফেব্রুয়ারি ২০২১
বিশ্ববিদ‌্যালয় শিক্ষার্থী ধর্ষণ-হত্যা: রিমান্ড শেষে কারাগারে সাফায়েত

রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণ ও হত্যা মামলার আসামি সাফায়েত জামিলকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছিন আহসান চৌধুরী তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার এসআই মো. সাজেদুল হক আসামি সাফায়েত জামিলকে এক দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। আসামির পক্ষে অ্যাডভোকেট এম এ বি এম খায়রুল ইসলাম (লিটন) জামিনের আবেদন করে পরবর্তী সময়ে শুনানি করার প্রার্থনা করেন।

আদালত সাফায়েত জামিলকে কারাগারে পাঠিয়ে ১৪ ফেব্রুয়ারি জামিন শুনানির তারিখ ধার্য করেন।

গত ৯ ফেব্রুয়ারি এ আসামির এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ৪ ফেব্রুয়ারি আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন সাফায়েত জামিল। জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

৩১ জানুয়ারি ওই শিক্ষার্থীর দুই বন্ধু মর্তুজা রায়হান চৌধুরী ও নুহাত আলম তাফসীরের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।  রিমান্ড শেষে মর্তুজা রায়হান চৌধুরী রিমান্ড শেষে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।  নুহাত আলমকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। গত ৫ ফেব্রুয়ারি ফারজানা জামান নেহার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে নেহাকেও কারাগারে পাঠানো হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়েছে, ২৮ জানুয়ারি ওই শিক্ষার্থীকে অতিরিক্ত মদ পান করিয়ে ধর্ষণ করেন আসামি রায়হান। এ সময় অন্য আসামিরা সেখানে ছিলেন। ওই শিক্ষার্থী গুরুতর অসুস্থ হয়ে পড়লে পরের দিন তাকে প্রথমে ইবনে সিনা ও পরে আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজে হাসপাতালে ভর্তি করা হয়। দুই দিন লাইফ সাপোর্টে থাকার পর ওই তিনি মারা যান।  এই ঘটনায় ৩১ জানুয়ারি ৪ জনকে আসামি করে রাজধানীর মোহাম্মদপুর থানায় মামলা করেন ওই নিহত শিক্ষার্থীর বাবা।

ঢাকা/মামুন/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়