ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নকল প্রসাধনী: চারজনের কারাদণ্ড, ১৪ লাখ টাকা জরিমানা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৪, ১৫ ফেব্রুয়ারি ২০২১  
নকল প্রসাধনী: চারজনের কারাদণ্ড, ১৪ লাখ টাকা জরিমানা

ঢাকার কেরানীগঞ্জে নকল প্রসাধন সামগ্রীর কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। এর পাশাপাশি চারটি প্রতিষ্ঠানকে ১৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে র‌্যাব-১০ থেকে জানানো হয়, রোববার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে গভীর রাত পর্যন্ত র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলমের নেতৃত্বে কেরানীগঞ্জ মডেল থানাধীন মদিনানগরের দাওসুর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলে।

খ‌্যাতনামা কোম্পানির নাম ব্যবহার করে বিএসটিআই’র অনুমোদন ছাড়াই নকল ও মানহীন প্রসাধনী (সেনসোডাইন টুথপেস্ট, তেল, বিভিন্ন বিদেশি ব্র্যান্ডের শ্যাম্পু প্রভৃতি) উৎপাদন, মজুদ ও বিক্রির দায়ে চারটি প্রতিষ্ঠানকে মোট ১৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় একজনকে এক বছর ৬ মাস এবং তিনজনকে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া, আনুমানিক ৫০ লাখ টাকার নকল ও ভেজাল প্রসাধন সামগ্রী, প্রসাধনী তৈরির সরঞ্জাম ও কাঁচামাল জব্দ করা হয়েছে। প্রতিষ্ঠান চারটির গুদাম সিলগালা করা হয়েছে।

প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে, অসাধু ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে দেশি-বিদেশি বিভিন্ন নামি ব্র‌্যান্ডের মোড়ক ব্যবহার করে অনুমোদনহীন নকল ও মানহীন প্রসাধন সামগ্রী উৎপাদন, মজুদ ও বাজারজাত করছিল।

ঢাকা/মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়