ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সোনা আত্মসাৎ: সমবায় ব্যাংকের ৫ কর্মকর্তা রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৯, ১৬ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৯:২৭, ১৬ ফেব্রুয়ারি ২০২১
সোনা আত্মসাৎ: সমবায় ব্যাংকের ৫ কর্মকর্তা রিমান্ডে

গ্রাহকদের বন্ধক রাখা সোনা আত্মাসাতের মামলায় বাংলাদেশ সমবায় ব্যাংক লিমিটেডের পাঁচ কর্মকর্তার তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশের আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন—সমবায় ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক আব্দুল আলিম, সহকারী মহাব্যবস্থাপক (হিসাব) হেদায়েত কবীর, সাবেক প্রিন্সিপাল অফিসার ও সমবায় ভূমি উন্নয়ন ব্যাংকের এসএস রোড শাখার ব্যবস্থাপক মো. মাহাবুবুল হক, প্রিন্সিপাল অফিসার মো. ওমর ফারুক ও সিনিয়র অফিসার (ক্যাশ) নুর মোহাম্মদ।

মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহিম আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের তিন দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। দুদকের পক্ষে মাহমুদ হোসেন জাহাঙ্গীর রিমান্ড মঞ্জুরের আবেদন করেন। শুনানি শেষে আদালত রিমান্ডের আদেশ দেন।

এর আগে সকালে সমবায় ব্যাংকের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ মহিসহ নয়জনের বিরুদ্ধে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ একটি মামলা দায়ের করেন সংস্থাটির উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহিম। এর পর দুদক কর্মকর্তা ইব্রাহিমের নেতৃত্ব একটি দল ওই পাঁচ আসামিকে রাজধানীর সেগুনবাগিচা থেকে গ্রেপ্তার করে।

মামলায় অভিযোগ করা হয়েছে, আসামিরা পরস্পর যোগসাজশে সমবায় ব্যাংক থেকে জালিয়াতির মাধ্যমে ২ হাজার ৩১৬ জন গ্রাহকের বন্ধক রাখা ৭ হাজার ৩৯৮ ভরি ১১ আনা সোনা আত্মসাতের চেষ্টা করেন। এসব সোনার দাম প্রায় ৪০ কোটি ৮ লাখ ৬০ হাজার ৮৮৮ টাকা। এর মধ্যে অন‌্য ব্যক্তিকে প্রকৃত গ্রাহক সাজিয়ে ১১ কোটি ৩৯ লাখ ৮৮ হাজার ৬৮৬ টাকার সোনা আত্মসাৎ করেন আসামিরা।

ঢাকা/মামুন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়