ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্বামীর কাছে নগ্ন ভিডিও পাঠিয়ে সংসার ভেঙে দেন আকাশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪২, ১৮ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৫:৪৫, ১৮ ফেব্রুয়ারি ২০২১
স্বামীর কাছে নগ্ন ভিডিও পাঠিয়ে সংসার ভেঙে দেন আকাশ

গ্রেপ্তার হওয়া যুবক আকাশ

ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে প্রেমের সম্পর্ক করেন। পরে মেয়েদের নগ্ন ছবি নিয়ে করতেন ব্ল্যাকমেইল। শুধু তাই নয়, এসব তরুণীদের বিয়ে হয়ে গেলে তাদের স্বামীর কাছে নগ্ন ছবি পাঠিয়ে বিয়ে ভেঙে দিতেন। এসব অভিযোগে আকাশ নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে।  

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

পুলিশের এআইজি মিডিয়া সোহেল রানা জানান, বুধবার (১৭ ফেব্রুয়ারি) ভোরে বগুড়া থেকে আকাশকে গ্রেপ্তার করা হয়। এরপরই তার বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৯ ফেব্রুয়ারি গোপালগঞ্জ থেকে এক ব্যক্তি পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং পরিচালিত ফেসবুক পেজে একটি বার্তা দেন।  ওই ব্যক্তি জানান, তার পরিচিত ও প্রতিবেশি এক মাদ্রাসা ছাত্রী কিশোরী অনলাইন সম্পর্কে জড়িয়ে রিফাত শেখ ওরফে আক‌াশ নামে এক যুবকের দ্বারা প্রতারণার শিকার হয়েছে। 

মেয়েটির সঙ্গে প্রেমের অভিনয় করে ও তাকে বিয়ের আশ্বাস দিয়ে অনলাইনেই মেয়ের কিছু অপ্রীতিকর ছবি ও ভিডিও ধারন করে আকাশ। পরবর্তীতে এ ছবি ও ভিডিও ব্যবহার করে নানাভাবে মেয়েকে ব্ল্যাকমেইল করে।  হাতিয়ে নেয় টাকা পয়সা ও গহনা।  শুরুতে মেয়েটি তার পরিবারকে কিছু জানাতে পারেনি।  

পরে পরিবারকে বিষয়টি জানানোর পর পরিবারের পক্ষ থেকে মেয়েটিকে তার সম্মতিক্রমে তড়িঘড়ি বিয়ে দেওয়া হয়।  মেয়েটির স্বামী ও তার স্বামীর আত্মীয় স্বজনের কাছে মেয়ের নগ্ন ছবি ও ভিডিও পাঠিয়ে বিয়েটি ভেঙে দেওয়া হয়। এর কিছুদিন পর পরিবারের উদ্যোগে মেয়েটিকে আবারও বিয়ে দেওয়া হয়।  আক‌াশ একইভাবে দ্বিতীয় বিয়েটিও ভেঙে দেয়। সর্বশেষ আর কোনো উপায় না দেখে প্রতিবেশি এক লোকের সঙ্গে পরামর্শ করে মেয়েটি ও তার পরিবার। ওই ব্যক্তি সব কথা শুনে নিজেই পুলিশের ফেসবুক পেজের ইনবক্সে একটি বার্তা দিয়ে মেয়েটির জন্য পরামর্শ ও সহযোগিতা চান। 

উল্লেখ্য, এ যুবকের সুষ্পষ্ট কোনো ঠিকানা বা বিস্তারিত পরিচয় জানা ছিল না মেয়েটির। সে শুধু জানতো ছেলেটির বাড়ি বগুড়া।

পুলিশ আরও জানায়, এরপরই পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স মেয়েটির সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় সাক্ষ্য প্রমাণ ও তথ্যা সংগ্রহ করে।  এ বিষয়ে গোপালগঞ্জ সদর থানার ওসিকে অবগত করে এবং ওই  যুবককে শনাক্ত করে গ্রেপ্তার করতে বগুড়া পুলিশ সুপারকে অনুরোধ করে। 

পুলিশ সুপ‌ার তাৎক্ষণিকভাবে ডিবি পুলিশের একটি বিশেষ টিম গঠন করেন। এই টিম তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সম্ভাব্য স্থানে অভিযান পরিচালনা করে। বুধবার ভোরে আকাশকে গ্রেপ্তার করা হয়।

এদিকে, গোপালগঞ্জ সদর থানার ওসি মো. মনিরুল ইসলাম ১৭ ফেব্রুয়ারি মামলা করেন।

মাকসুদ/সাইফ 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়