Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৩ রমজান ১৪৪২

কার্টুনিস্ট কিশোরের রিমান্ড নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১  
কার্টুনিস্ট কিশোরের রিমান্ড নামঞ্জুর

ডিজিটাল নিরাপত্তা আইনের দায়ের করা মামলায় কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরের রিমান্ডের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

রোববার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম এ আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম ইউনিটের ইন্টারনেট রেফারেল টিমের এস আই মো. আফছর আহমেদ গত ২৩ ফেব্রুয়ারি তার ৩ দিনের রিমান্ড আবেদন করেন। আদালত রিমান্ড শুনানির দিন ২৮ ফেব্রুয়ারি ঠিক করেন।

আজ রিমান্ড শুনানিকালে কিশোরকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তার পক্ষে আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধীতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ডের আবেদন নামঞ্জুর করেন।

সম্প্রতি মামলার তদন্ত কর্মকর্তা মহসীন সর্দার তিন জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। এতে ৮ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের অব্যাহতির আবেদন করা হয়।

এরপর গত ১০ ফেব্রুয়ারি মামলাটি রাষ্ট্রপক্ষ তদন্ত প্রতিবেদনের ওপর আপত্তি জানিয়ে  পুনরায় তদন্তের আবেদন করেন। ঢাকার সাইবার ট্রাইব্যুনালর বিচারক আসসামছ জগলুল হোসেন আবেদন মঞ্জুর করে  কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটকে (সিটিটিসি) মামলাটি পুনরায় তদন্তের নির্দেশ দেন।

জানা গেছে, কার্টুনিস্ট কিশোর তার ‘আমি কিশোর’ ফেসবুক অ্যাকাউন্টে দেশের করোনাভাইরাস পরিস্থিতিতে সরকারের ভূমিকা নিয়ে বিভিন্ন সমালোচনামূলক কার্টুন-পোস্টার পোস্ট করতেন।

ঢাকা/মামুন/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়