Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২১ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৮ ১৪২৮ ||  ০৮ রমজান ১৪৪২

প্রেসক্লাবে ছাত্রদলের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৭, ১ মার্চ ২০২১   আপডেট: ১১:৪৫, ১ মার্চ ২০২১
প্রেসক্লাবে ছাত্রদলের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় মামলা

প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী দল বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদল ও বিএনপির সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে।

মামলায় ৪৭ জনের নাম উল্লেখ করে আসামি করা হয়েছে। এছাড়া মামলায় অজ্ঞাত ২৫০ জনকে আসামি করা হয়েছে। মামলায় বেশ কয়েকজনকে গ্রেপ্তার দেখিয়ে দুপুরে আদালতে তোলা হবে।

সোমবার (১ মার্চ) সকালে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রশিদ রাইজিংবিডিকে এই তথ‌্য নিশ্চিত করেছেন।

ওসি মামুনুর রশিদ জানান, পুলিশের কাজে বাধা ও  হত্যা চেষ্টার অভিযোগে এ মামলা দায়ের করা হয়েছে। মামলায় আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যহত আছে। সংঘর্ষের সময় কয়েকজনকে গ্রেপ্তার করা হয়। যাদের এই মামলায় গ্রেপ্তার দেখানো হচ্ছে।

এর আগে রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ছাত্রদলের নেতাকর্মীরা পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে প্রেসক্লাবের সামনে সমাবেশ করার জন্য জড়ো হতে থাকেন। তবে পূর্ব অনুমতি না থাকায় পুলিশ তাদের সমাবেশ করতে বাধা দেয়। এ সময় তারা প্রেসক্লাবের ভেতরে ঢুকে অবস্থান নেয়। পুলিশের ওপর ইট-পাটকেল ছুড়তে থাকে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে। এরপর পুলিশ ও ছাত্রদল নেতাকর্মীরা উভয় গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। প্রেসক্লাবের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। প্রায় আধাঘণ্টা এ ধরনের পরিস্থিতি পর পুরো এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। সংঘর্ষে ছাত্রদল ও পুলিশসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হয় বলে জানা গেছে।

ঢাকা/মাকসুদ/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়