Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ১০ ১৪২৮ ||  ০৯ রমজান ১৪৪২

ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে মামলা, প্রতিবেদন ২০ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০২, ১ মার্চ ২০২১   আপডেট: ১৬:০৮, ১ মার্চ ২০২১
ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে মামলা, প্রতিবেদন ২০ এপ্রিল

গণস্বাস্থ্য নগর হাসপাতালের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ডা. জাফরুল্লাাহ চৌধুরীসহ ছয়জনের বিরুদ্ধে দায়ের করা প্রসূতির মৃত্যুর মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২০ এপ্রিল ধার্য করেছেন আদালত।

সোমবার (১ মার্চ) এ মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত সংস্থা পিবিআই প্রতিবেদন দাখিল করতে পারেনি। পরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার প্রতিবেদন দাখিলের এ তারিখ ঠিক করেন।

গত বছর ২২ ডিসেম্বর নাসরিন আক্তারের স্বামী এস এ আলম সবুজ মামলা দায়ের করেন।

মামলার অপর আসামিরা হলেন- গণস্বাস্থ্য নগর হাসপাতাল, ডা. নাসরিন, ডা. শওকত আলী আরমান, গাইনি বিশেষজ্ঞ ডা. দেলোয়ার হোসেন ও সেবিকা শংকরী রানী সরকার।

মামলার আবেদনে বাদি উল্লেখ করেন, এস এ আলম সবুজের স্ত্রী নাসরিন আক্তার গত ২৪ সেপ্টেম্বর গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভর্তি হন। নাসরিন আক্তারের প্রসব ব্যথা শুরু হলে সবুজ বারবার সেবিকা শংকরী রাণীকে জানালেও তিনি গুরুত্ব দেননি। রোগীর অবস্থা সংকটাপন্ন হলে চিকিৎসককে ডাকতে শংকরী রাণীকে অনুরোধ করেন সবুজ। তখন ইন্টার্ন চিকিৎসক শুভ ও নুপুরকে ডেকে আনেন শংকরী রাণী। পরে শংকরী রাণী জানান, ডা. দেলোয়ার হোসেন ও ডা. নাসরিনকে ফোন করা হয়েছে। কিন্তু কোনো চিকিৎসক আসেননি। শংকরী রাণী স্যালাইন, ব্যথানাশক ওষুধ ছাড়াই জোর করে বাচ্চা প্রসব করান। কিন্তু অতিরিক্ত রক্তক্ষরণের কারণে কিছুক্ষণ পর তিনি মারা যান প্রসূতি।

রোগীর মৃত্যুর পেছনে অবহেলা আছে বলে স্বীকার করে হাসপাতাল কর্তৃপক্ষ। তারা বিষয়টি নিষ্পত্তির আশ্বাস দিলেও পরে কোনো ব্যবস্থা নেয়নি।  

 

ঢাকা/মামুন/এসএন 

সর্বশেষ

পাঠকপ্রিয়