ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আনসার আল ইসলামের ২ সদস্য গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৪, ১ মার্চ ২০২১  
আনসার আল ইসলামের ২ সদস্য গ্রেপ্তার

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ২ জঙ্গিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে বিদেশি অস্ত্র, গুলি, উগ্রবাদী বই ও ল্যাপটপ উদ্ধার করা হয়।

সোমবার (১ মার্চ) দুপুরে র‌্যাব-২ থেকে জানানো হয়, রোববার (২৮ ফেব্রুয়ারি) রাতে গাজীপুরের টঙ্গী পশ্চিম থানার টঙ্গী বাইপাস রোড এলাকায় অভিযান পরিচালনা করে মো. আশিক ইকবাল জনিকে ১ টি পিস্তল, ২ রাউন্ড তাজা গুলি ম্যাগজিনসহ গ্রেপ্তার করা হয়।

এছাড়া অপর এক অভিযানে শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাতে কেরানীগঞ্জ মডেল থানা ঘাটারচর এলাকা থেকে মো. রফিকুল ইসলাম রুবেল ওরফে ইমতিয়াজ ওরফে আব্বাসকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-২ এর এএসপি মো. আবদুল্লাহ আল মামুন জানান, গ্রেপ্তারকৃতরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য। তবে আত্মগোপনে থেকে দেশের বিভিন্ন স্থানে গোপন বৈঠক ও প্রচার-প্রচারণার মাধ্যমে সংগঠনের নতুন সদস্যদের অন্তর্ভুক্ত করার কাজ করে আসছিল। নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম বিরুদ্ধে র‌্যাবের ক্রমাগত অভিযানের ফলে সংগঠনের অবস্থা নাজুক হয়ে পড়েছে এবং তারা তাদের সক্ষমতা বৃদ্ধির জন্য সংগঠনে নতুন নতুন সদস্যদের অন্তর্ভুক্ত করার চেষ্টা করছে। 

সম্প্রতি ৪ শীর্ষ জঙ্গিকে গ্রেপ্তার করে তাদের বিরুদ্ধে কেরানীগঞ্জ থানায় একটি নিয়মিত মামলা করা হয়েছিল। রফিকুল ইসলাম ওই মামলার পলাতক আসামি।

মাকসুদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়