Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৪ রমজান ১৪৪২

স্বামীকে হত্যাচেষ্টার মামলায় স্ত্রীর দোষ স্বীকার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৬, ৭ মার্চ ২০২১  
স্বামীকে হত্যাচেষ্টার মামলায় স্ত্রীর দোষ স্বীকার

নিক্কি থাই অ‌্যালুমিনিয়াম লিমিটেডের ক্রয় বিভাগের কর্মকর্তা ইফতে খায়রুল ইসলাম রাজুকে হত্যাচেষ্টার মামলায় তার স্ত্রী জামিলা আক্তার অর্পা (৩২) আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

রোববার (৭ মার্চ) মামলার তদন্ত কমকর্তা আব্দুল হক আসামিকে আদালতে হাজির করেন। আসামি স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আবেদনে বলা হয়, অর্পা এবং তার সহযোগী তনয় ও নুর আলম পরিকল্পিতভাবে রাজুকে হত্যার চেষ্টা করে। এজন্য তারা থার্টি ফার্স্ট নাইটের ১৫-২০ দিন আগে ধানমন্ডি লেকের পাড়ে বৈঠক করে। এর পরিপ্রেক্ষিতে ১ জানুয়ারি সকাল সাড়ে ৮টার দিকে তনয় হত্যার উদ্দেশ্যে রাজুকে দুটি গুলি করে। নুর ছুরি দিয়ে তাকে আঘাত করে।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মন্ডল অর্পার জবানবন্দি রেকর্ড করেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

মামলাটিতে গত ৫ মার্চ নুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এর আগে এ মামলায় নয়ন আহম্মেদ ওরফে রমজান, আতাউর রহমান ওরফে রাহাত এবং মো. শামীম নামে তিন আসামিকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

হত্যাচেষ্টার অভিযোগে রাজু গত ১ জানুয়ারি খিলগাঁও থানায় মামলা দায়ের করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ১ জানুয়ারি সকাল সাড়ে ৮টার দিকে রাজু মুন্সীগঞ্জে তার গরুর খামার পরিদর্শনের উদ্দেশ‌্যে মোটরসাইকেল বের করার জন্য বাসার মূল ফটক খোলেন। ফটক খোলার সঙ্গে সঙ্গে অজ্ঞাত এক লোক জানতে চান, তার ভাই মঞ্জু কোথায়? রাজু তাকে বাসার নিচে গ্যারেজে বসতে বলেন। কিন্তু ওই লোক নিচে না বসে দ্বিতীয় তলায় যাওয়ার জন্য সিঁড়ি দিয়ে উঠতে থাকেন। তাকে ওপরে যেতে নিষেধ করেন রাজু। তিনি হঠাৎ পিছনে তাকিয়ে দেখেন, মুখে মাস্ক পরা আরও এক অজ্ঞাত ব‌্যক্তি বাসায় ঢুকে তার দিকে পিস্তল তাক করে আছে। তখন রাজু তাকে জিজ্ঞাসা করেন, তুমি কে? এখানে কী করো? তাৎক্ষণিকভাবে অজ্ঞাত লোকটি তাকে হত্যার উদ্দেশ্যে গুলি করে। রাজু নিচু হলে গুলিটি লক্ষ‌্যভ্রষ্ট হয়। পরে তাকে আরও একটি গুলি করলে সেটিও লক্ষ‌্যভ্রষ্ট হয়। রাজু কৌশলে পিস্তলধারী ব্যক্তিকে ধরে ফেললে তখন সিঁড়িতে থাকা আরেক ব্যক্তি চাকু দিয়ে তার বুকে আঘাত করে। রাজুর চিৎকার শুনে আশপাশের লোকজন তাকে উদ্ধার করেন। দুর্বৃত্তরা পালিয়ে যায়।

ঢাকা/মামুন/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়