ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভাড়ার জন্যই প্রতিবন্ধী নারীকে বাস থেকে ফেলে দেয় চালক-হেল্পার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫১, ৯ মার্চ ২০২১  
ভাড়ার জন্যই প্রতিবন্ধী নারীকে বাস থেকে ফেলে দেয় চালক-হেল্পার

ভাড়া দিতে না পারায় সেই প্রতিবন্ধী নারীকে বাস থেকে রাস্তায় ফেলে দেওয়া হয়েছিল বলে স্বীকার করেছে বাসচালক ও তার সহকারী।

মঙ্গলবার (৯ মার্চ) বিকেলে রাজধানীর উত্তরায় র‌্যাবের সদর দপ্তরে সংবাদ সম্মেলনে বাহিনীর লিগ‌্যাল অ‌্যান্ড মিডিয়া বিভাগের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ এ তথ‌্য জানান।

তিনি জানান, ৭ মার্চ কেরানীগঞ্জের কোনাখোলা এলাকা থেকে ‘এন মল্লিক’ পরিবহনের এসি বাসে ওঠেন প্রতিবন্ধী ওই নারী। পথে তার কাছে ভাড়া চায় হেল্পার নাহিদ। এ নিয়ে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে বাসচালক সবুজ ও নাহিদ রোহিতপুর এলাকায় চলন্ত বাস থেকে ওই নারীকে ফেলে দেয় বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘চলন্ত বাস থেকে প্রতিবন্ধী নারীকে ফেলে দেওয়া অত্যন্ত মানবিক। ওই নারীর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। র‌্যাব প্রযুক্তির সহযোগিতা নিয়ে বাসচালক ও হেল্পারকে গ্রেপ্তার করে।’

সাংবাদিকদের অপর প্রশ্নের জবাবে আশিক বিল্লাহ বলেন, ‘সবুজ ও নাহিদ প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, ওই নারীকে ফেলে দেওয়ার সময় বাসে অন্য কোনো যাত্রী ছিল না। ওই নারীকে স্থানীয় হাসপাতালে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।’

মঙ্গলবার (৯ মার্চ) সকালে সবুজ ও নাহিদকে কেরানীগঞ্জের কুচিয়ামারা এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। সংশ্লিষ্ট বাসটি জব্দ করা হয়েছে।

ঢাকা/মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়