ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জামিন পেলেন আইনজীবী, আদালতে হট্টগোল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৯, ১৪ মার্চ ২০২১  
জামিন পেলেন আইনজীবী, আদালতে হট্টগোল

র‌্যাব সদস্যদের মারধর ও সরকারি কাজে বাধা দেওয়ার মামলায় জামিন পেয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ইব্রাহিম খলিল। এতে আদালতে হট্টগোল করেন অন‌্য আইনজীবীরা।

রোববার (১৪ মার্চ) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত জামিনের আদেশ দেন।

গত বৃহস্পতিবার রাতে রাজধানীর সদরঘাট এলাকা থেকে ইব্রাহিম খলিলকে গ্রেপ্তার করা হয়। শুক্রবার তাকে আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করা হয়। ওই দিন কয়েকজন আইনজীবী তার পক্ষে জামিন আবেদন করেন। আদালত জামিন শুনানির জন্য রোববার দিন ধার্য করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রোববার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস কাজল, ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মাসুদ আহমেদ তালুকদারসহ বেশ কয়েকজন আইনজীবী ইব্রাহিম খলিলের জামিন চেয়ে শুনানি করেন। এ সময় এজলাস কক্ষে ও বাইরে বিপুল সংখ্যক আইনজীবী হট্টগোল শুরু করেন। বিচারক তাকে জামিন দিলে বিক্ষুব্ধ আইনজীবীরা মিছিল ও সমাবেশ করেন।

গত ১২ মার্চ র‌্যাব-১০ এর উপ-পরিদর্শক এনায়েত হোসেন বাদী হয়ে চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় ওই আইনজীবীর বিরুদ্ধে র‌্যাব সদস্যদের মারধর ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ করা হয়।

এদিকে, শুক্রবার ইব্রাহিম খলিলের একটি ভিডিও ভাইরাল হয়। সেখানে তিনি দাবি করেন, র‌্যাব সদস্যরা তাকে মারধর করেছেন। র‌্যাব কারও দ্বারা প্রভাবিত হয়ে এ কাজ করেছে বলে অভিযোগ করা হয়। ইব্রাহিম খলিলকে বুড়িগঙ্গা নদীতে ফেলে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

ইব্রাহিম খলিল সুপ্রিম কোর্ট বার ও ঢাকা বারের সদস্য। তিনি ঢাকা বারের কার্যনির্বাহী কমিটির সদস্য ছিলেন।

ঢাকা/মামুন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়