ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ছাত্র অধিকার পরিষদের ৮ নেতাকর্মী রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৭, ২৮ মার্চ ২০২১  
ছাত্র অধিকার পরিষদের ৮ নেতাকর্মী রিমান্ডে

শাহবাগ ও মতিঝিল থানার পৃথক ২ মামলায় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ৮ নেতা-কর্মীর বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (২৮ মার্চ) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে সংঘর্ষের মামলায় পৃথক দুই আদালত এই আদেশ দেন।

এর মধ্যে শাহবাগ থানার বিশেষ ক্ষমতা, হত্যাচেষ্টা ও সরকারি কাজে বাধাদানের মামলায় পুলিশ৪র আসামির ১০ দিন করে রিমান্ড আবেদন করে। শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন ৪ দিনের রিমান্ডের আদেশ দেন।

এই চার আসামি হলেন রবিউল হাসান, আল আমিন, সজল ও নাজমুল করিম সোহাগ।

এদিকে মতিঝিল থানার মামলায় অন‌্য ৪ আসামি শাকিল উজ্জামান, আল আমিন মিনা, মো. ইব্রাহিম ও সাইফুল ইসলাম সাইফকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম ২দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উভয় মামলায় রিমান্ড বাতিল চেয়ে সিরাজুল ইসলাম, খাদেমুল ইসলাম, তৌফিক শাহরিয়ার ও মো. পারভেজ জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিন আবেদনের বিরোধিতা করা হয়।

গত ২৫ মার্চ মতিঝিলে ছাত্র ও যুব অধিকার পরিষদের সংঘর্ষের ঘটনায় প্রথম মামলা হয়। এরপর শনিবার (২৭ মার্চ) প্রেসক্লাবের সামনে ধস্তাধস্তির ঘটনায় শাহবাগ থানার মামলা দায়ের করা হয়।  

ঢাকা/মামুন/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়