ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে পুলিশের নির্দেশনা 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৩, ৪ এপ্রিল ২০২১  
স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে পুলিশের নির্দেশনা 

জনগণকে ঘরে রাখা ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য কিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। 

রোববার (৪ এপ্রিল) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ইফতেখারুজ্জামান জানান, প্রথম থেকেই করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এবারও সরকার ঘোষিত লকডাউন যেন যথাযথভাবে জনগণ মেনে চলেন সেজন্য পুলিশ কাজ করবে। জনগণকে স্বাস্থ্য সেবায় উদ্বুদ্ধ করাই আমাদের মূল লক্ষ্য।

পুলিশের সঙ্গে আলাপে জানা গেছে, রোববার সকালে সরকার ঘোষিত লকডাউনের প্রজ্ঞাপন পাওয়ার পরপরই রাজধানী ঢাকাসহ বিভিন্ন মেট্রোপলিটন এলাকার বিভিন্ন থানা, জেলা পর্যায়ের সব থানাতেও এ বার্তা পৌঁছে দেওয়া হয়েছে।  সরকারের বেঁধে দেওয়া সময়ের মধ্যে কেউ যেন ঘর থেকে বের না হয়, অতি জরুরি প্রয়োজনে বের হলেও যেন মুখে মাস্ক পরিধান থাকে, সঙ্গে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থার পাশাপাশি ঘনঘন হাত ধোয়া, সামাজিক দূরত্ব নিশ্চিত থেকে নানা সামাজিক বিশেষ করে করোনাভাইরাস রোধে এসব বিষয়গুলো যেন জনগণ প্রতিপালন করেন সেজন্য তাদের উদ্বুদ্ধ এবং সচেতনতা তৈরি করা হবে।

পুলিশ আরও জানায়, গত বছরের ৮ মার্চ প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত হয়।  এরপর ওই বছরের ২৩ মার্চ সরকার লকডাউন ঘোষণা করে। এরপর থেকেই পুলিশের প্রতিটি সদস্য রাতদিন নিরলস পরিশ্রম করে মানুষের ঘরে খাবার পৌঁছে দেওয়া, স্বজনের  ফেলে যাওয়া মরদেহ দাফন, জনগণকে স্বাস্থ্য সেবায় উদ্বুদ্ধকরণসহ নানা ধরনের কর্মসূচি পালন করে আসছে। তবে প্রাদুর্ভাব কমে আসায় পুলিশ এসব সামাজিক সচেতনতামূলক কার্যক্রম থেকে কিছুটা হলেও ফিরে আসে।  অবশ্য করোনার দ্বিতীয় ঢেউ শুরু হওয়ায় পুলিশের পক্ষ থেকে জোরালোভাবে জনগণকে ঘরে রাখার বিশেষ করে সরকারের বেঁধে দেওয়া সময়সীমা যেন অবশ্যই পালন করে, সে বিষয়ে পুলিশের পক্ষ থেকে কাজ করা হয়েছে। মেট্রোপলিটন এলাকার বিভিন্ন থানার বিট পুলিশ ও কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে এ স্বাস্থ্য সচেতনতা রাস্তা থেকে ঘরে ঘরে পৌঁছে দেওয়া হবে বলে পুলিশ কর্মকর্তারা নিশ্চিত করেছেন।
 

মাকসুদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়