ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দোকান খোলা রাখার দাবিতে পুরান ঢাকায় ব্যবসায়ীদের বিক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫০, ৫ এপ্রিল ২০২১   আপডেট: ১৭:৫১, ৫ এপ্রিল ২০২১
দোকান খোলা রাখার দাবিতে পুরান ঢাকায় ব্যবসায়ীদের বিক্ষোভ

স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দাবিতে বিক্ষোভ করেছেন পুরান ঢাকার ব্যবসায়ীরা।

সোমবার (৫ এপ্রিল) সকাল ১১টা থেকে ইসলামপুর- পাটুয়াটুলি রাস্তায় জড়ো হয়ে বিক্ষোভ করেন ব‌্যবসায়ীরা। দুপুরের দিকে পুলিশ তাদের সরিয়ে দেয়।

কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান রাইজিংবিডিকে বলেন, ‘ব্যবসায়ীরা সোমবার সকাল ১১টার পর থেকেই ইসলামপুর-পাটুয়াটুলি রাস্তার ওপর বসে বিক্ষোভ করছিলেন। তারা দোকান খুলে দেওয়ার জন্য সরকারের প্রতি দাবি জানিয়েছেন। তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

ব্যবসায়ীদের অভিযোগ, গত বছর করোনার কারণে ব্যবসা বন্ধ রাখায় তারা আর্থিকভাবে ব‌্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছেন। সে ক্ষতি পুষিয়ে না উঠতেই সরকার আবার লকডাউন ঘোষণা করেছে।

তারা বলেন, ‘এ ঘোষণা গরিব মারার। আমরা এ ঘোষণা মানতে পারি না। আগে পেটে ভাত, তারপর নিষেধাজ্ঞা বা অন্য কিছু। কিন্তু সেসব বিষয় নিশ্চিত না করেই সরকার লকডাউন ঘোষণা করেছে।‘

ইসলামপুরের কাপড় ব্যবসায়ী সোহেল রানা বলেন, ‘গত বছরে হওয়া ক্ষতি এখনো বয়ে বেড়াতে হচ্ছে। সামনে ঈদ। এ সময় যদি এভাবে ব্যবসা বন্ধ রাখতে হয়, তাহলে আমরা কোথায় যাব?’

স্থানীয় সূত্রে জানা গেছে, ইসলামপুর- পাটুয়াটুলি এলাকায় ৪০০ থেকে ৫০০ ব্যবসায়ী সকাল থেকে দুপুর পর্যন্ত লকডাউনবিরোধী বিক্ষোভ করেন। একপর্যায়ে রাস্তায় যান চলাচলও বন্ধ হয়ে যায়।

ঢাকা/মাকসুদ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়