Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

নিরাপত্তাকর্মীদের বেতন-ভাতা ইউএনও অফিস থেকে দেওয়ার নির্দেশনা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২০, ৬ এপ্রিল ২০২১   আপডেট: ১৭:৩০, ৬ এপ্রিল ২০২১
নিরাপত্তাকর্মীদের বেতন-ভাতা ইউএনও অফিস থেকে দেওয়ার নির্দেশনা

উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) অফিসে নিয়োজিত নিরাপত্তারক্ষীদের বেতন-ভাতা ওই অফিস থেকেই পরিশোধ করার নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি স্পষ্টিকরণ চিঠি গত ১ এপ্রিল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কাছে পাঠানো হয়।

গত বছরের ২ সেপ্টেম্বর দিনাজপুরের ঘোড়াঘাটের উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানমের সরকারি বাসায় ঢুকে তার ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এরপর ৪ সেপ্টেম্বর দেশের সব ইউএনও’র সার্বক্ষণিক শারীরিক ও বাসভবনের নিরাপত্তায় সশস্ত্র আনসার সদস্য মোতায়েনের জন্য আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালককে নির্দেশনা দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তারই পরিপ্রেক্ষিতে দেশের উপজেলা নির্বাহী অফিসারদের সার্বক্ষণিক নিরাপত্তার জন্য নিরাপত্তাকর্মী নিয়োগ দেয় সরকার।

চিঠিতে বলা হয়েছে, মন্ত্রিপরিষদ বিভাগে গত বছরের ৯ নভেম্বর আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত অনুযায়ী, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীন ৪৯২ জন উপজেলা নির্বাহী কর্মকর্তার সার্বক্ষণিক শারীরিক ও বাসভবনের নিরাপত্তার জন্য মোতায়েন করা পিসি/এপিসি ও আনসার সদস্যদের বেতন-ভাতা সংক্রান্ত যাবতীয় ব্যয় সরাসরি উপজেলা নির্বাহী অফিসারদের তত্ত্বাবধানে তাদের কার্যালয় থেকে পরিশোধ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী অধিদপ্তরের এ বিষয়ে ভিন্ন মত থাকলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে প্রস্তাব পাঠানোর জন্য ঝিনাইদহ জেলা কমান্ড‌্যান্টকে নির্দেশনা দিতে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অনুরোধ করা হয়েছে। এ আদেশ সব ইউএনওকে অনুসরণ করতে বলা হয়েছে।

নঈমুদ্দীন/রফিক

সর্বশেষ