Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৮ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৫ ১৪২৮ ||  ০৫ রমজান ১৪৪২

মাস্ক না পরে ঘোরাঘুরি, মোবাইল কোর্টে জরিমানা

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১২, ৬ এপ্রিল ২০২১  
মাস্ক না পরে ঘোরাঘুরি, মোবাইল কোর্টে জরিমানা

রাজধানীর দারুস সালাম এলাকায় মাস্ক না পরে রাস্তায় ঘোরাঘুরির অপরাধে ১০ জনকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মিরপুর-১০ অঞ্চলের নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহা বিনতে সিরাজের নেতৃত্বে ভ্রাম‌্যমাণ আদালতের অভিযান চলাকালে তাদের জরিমানা করা হয়।

করোনাভাইরাস থেকে জনগণকে সুরক্ষিত রাখতে স্বাস্থ্যবিধি নিশ্চিতের লক্ষ‌্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিভিন্ন এলাকায় আজ অভিযান চালায় ভ্রাম‌্যমাণ আদালত।

প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল হামিদ মিয়ার নেতৃত্বে গুলশান-২ নম্বর এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়। এ সময় ৩১৫টি দোকান, পার্লার, সবজির দোকান পরিদর্শন করা হয়। লাইসেন্স না নেওয়া, ফুটপাতের জায়গা দখল এবং মাস্ক না পরার দায়ে আটজনকে ৩৮ হাজার টাকা জরিমানা করা হয়।

হরিরামপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিনের নেতৃত্বে উত্তরা ১২ নম্বর সেক্টরের সোনারগাঁও জনপথ রোড এবং ময়লার মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযান চলাকালে যথাযথভাবে মাস্ক না পরায় ১০ মামলায় ১ হাজার ২৯০ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া, একটি হোটেলে লোকজনকে বসিয়ে খাবার পরিবেশনের অপরাধে হোটেল মালিককে ৫ হাজার জরিমানা করা হয়।  এ সময় ঢাকা উত্তর সিটি করপোরেশন থেকে ৯০টি মাস্ক বিতরণ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পারসিয়া সুলতানার নেতৃত্বে অঞ্চল ১০ এর ৩৮ নম্বর ওয়ার্ড এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মাস্ক না পরা, সরকারের আদেশ অমান্য এবং ট্রেড লাইসেন্স না নেওয়ায় ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে ভাটারা অঞ্চলে অভিযান চালায় ডিএনসিসির আরেক ভ্রাম‌্যমাণ আদালত। এ সময় আট মামলায় ৯ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে ভ্রাম‌্যমাণ আদালতের অভিযান অব‌্যাহত থাকবে বলে জানিয়েছে ডিএনসিসি।

ঢাকা/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়