ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পরিকল্পিতভাবে খুন করা হয় হেনাকে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৩, ৯ এপ্রিল ২০২১  
পরিকল্পিতভাবে খুন করা হয় হেনাকে

হেনা ও সাকিব

রাজধানীর গুলশানে গৃহবধূ হাসনা হেনা আলমকে পরিকল্পিকভাবে খুন করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ। এ হত‌্যাকাণ্ডের সঙ্গে তার স্বামী সাকিব আলমসহ শ্বশুরবাড়ির অন‌্য সদস‌্যরাও জড়িত। হেনাকে তার শ্বশুরবাড়িতেই খুন করা হয়েছে বলে প্রাথমিক সত‌্যতা পেয়েছেন তদন্ত সংশ্লিষ্টরা।

শুক্রবার (৯ এপ্রিল) বিকেলে এ বিষয়ে কথা হয় গুলশান থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসানের সঙ্গে। তিনি রাইজিংবিডিকে বলেন, ‘নিহত গৃহবধূর স্বামী সাকিব রিমান্ডে আছেন। তিনি গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছেন। সেগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। এটুকু বলতে পারি, হত‌্যাকাণ্ডের বিষয়ে অনেক কিছুই আমরা পরিষ্কার হয়ে গেছি।’

তদন্ত সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শুক্রবার (২ এপ্রিল) রাত ১০টার দিকে সাকিব ও হাসনা হেনার মধ্যে ঝগড়া হয়। হেনার ৯ মাসের ছেলের সামনে সাকিব তাকে কিল, ঘুষি, লাথি মারেন। এ সময় তার চিৎকারে বাসার দুজন কাজের মেয়ে, সাকিবের বাবা-মা, ভাই ও ভাবি এগিয়ে আসেন। এরপরও সাকিব হেনাকে মারছিলেন। সাকিবের বড় ভাই ফাহিম তাকে সরিয়ে দেন। ততক্ষণে হাসনা হেনা অচেতন হয়ে পড়েন। তবে তাকে কেউ হাসপাতালে নেননি। হেনার মুখে পানি ও জুস ঢাললে তা বাইরে গড়িয়ে পড়ছিল। পরে সাকিবের বাবা-মা, ভাই-ভাবি নিজ নিজ কক্ষে চলে যান। হেনা ও সাকিব তাদের কক্ষে ছিলেন। পরে সাকিব ভাই-ভাবির সহায়তা বিছানার চাদর ও মেঝের রক্ত মুছে আলামত নষ্ট করেন। একসময় হেনা মারা যান। পরদিন সকালে সাকিব হেনাকে সাদা চাদরে ঢেকে নিজের গাড়িতে করে চিকিৎসার জন‌্য হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য বাসা থেকে বের হন। পথে রাজধানীর হাতিরঝিলে সড়কে প্রাইভেট কার দুর্ঘটনার নাটক সাজান সাকিব।

পুলিশ জানিয়েছে, হেনা হত্যার ঘটনা প্রথম থেকেই ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হচ্ছে। এর সঙ্গে সাকিব, তার বাবা-মা, ভাই-ভাবির সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেছে। হেনা হত‌্যাকাণ্ডের পর থেকে সাকিবের ভাই স্ত্রীকে নিয়ে পলাতক আছেন।

পুলিশ জানিয়েছে, শুক্রবার পর্যন্ত সাকিব হেনা হত‌্যার বিষয়ে পরিষ্কার করে কিছুই বলেননি। তাকে পুরনায় রিমান্ডে নেওয়া হতে পারে।

হেনা ও সাকিব ভালবেসে বিয়ে করেছিলেন। দুই মাস তাদের সংসার ভালোই চলছিল। এর পরেই হেনার ওপর শ্বশুরবাড়ির লোকজনের অত্যাচার-নির্যাতন শুরু হয়। তবে সাকিবের বাবা প্রভাবশালী হওয়ায় ভয়ে হেনার স্বজনরা মুখ খোলার সাহস পেতেন না।

ঢাকা/মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়