Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ২ ১৪২৮ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

হেফাজতের সহকারী মহাসচিব জালাল উদ্দিন আহমেদ গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৬, ১৭ এপ্রিল ২০২১   আপডেট: ১৭:৪৩, ১৭ এপ্রিল ২০২১
হেফাজতের সহকারী মহাসচিব জালাল উদ্দিন আহমেদ গ্রেপ্তার

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহকারী মহাসচিব মাওলানা জালাল উদ্দিন আহমেদকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল। শনিবার (১৭ এপ্রিল) দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে ডিবি পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম রাইজিংবিডিকে বলেন, সম্প্রতি হেফাজতের তাণ্ডবের অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে পুরনো একটি মামলা রয়েছে। রোববার (১৮ এপিল) তাকে আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে।

মাওলানা জালালউদ্দিন খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব এবং সংগঠনটি ঢাকা মহানগরের সহ-সাধারণ সম্পাদক। এছাড়াও তিনি দীর্ঘদিন ধরে হেফাজতে ইসলামের সঙ্গে জড়িত।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে গত ২৬ মার্চ থেকে তিন দিন ধরে বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ রাজধানীর বিভিন্ন স্থানে, চট্টগ্রামের হাটহাজারী এবং ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষে কমপক্ষে ১২ জন নিহত হয়। সে সময় ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন সরকারি অফিসে, পুলিশের থানায় এবং রেলস্টেশনে অগ্নিসংযোগসহ ব্যাপক সহিংসতা হয়। এ সময় ঢাকায় অগ্নিসংযোগ, ভাঙচুরের ঘটনায় পুলিশ বাদী হয়ে রাজধানীর বিভিন্ন থানায় মামলা দায়ের করে।

মামলা দায়েরের পর থেকে সেদিনের ঘটনার ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়। এসব ফুটেজ দেখে হামলা ও সংঘর্ষে নেতৃত্ব কারা ছিল, তাদের শনাক্ত করে আইনশৃঙ্খলা বাহিনী। এরপর হেফাজতের নেতাদের গ্রেপ্তারের সিদ্ধান্ত হয়। এরই অংশ হিসেবে শুক্রবার (১৬ এপ্রিল) বিকেলে পুরান ঢাকার লালবাগ থেকে হেফাজতে ইসলামের মহানগরীর নায়েবে আমির মাওলানা জুবায়ের আহমেদকে গ্রেপ্তার করা হয়। এছাড়াও বিভিন্ন সময়ে সংগঠনটির কেন্দ্রীয় ৬ নেতাকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। তাদের মধ্যে বেশ কয়েকজন রিমান্ডে আছেন।

 

ঢাকা/মাকসুদ/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়