ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মোবাইল-মানিব্যাগ চুরির হুকুমের আসামি ভাইসহ মামুনুল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫২, ১৯ এপ্রিল ২০২১  
মোবাইল-মানিব্যাগ চুরির হুকুমের আসামি ভাইসহ মামুনুল

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক এবং তার ভাইয়ের নির্দেশে অন্যান্য আসামিরা এক ব্যক্তির স্যামসাং মোবাইল, ৭ হাজার টাকা, ২০০ ইউএস ডলার, ব্র্যাক ব্যাংকের একটি ডেবিট কার্ডসহ বাদীর মানিব্যাগ নিয়ে যায়।

সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে সোমবার (১৯ এপ্রিল) মামুনুল হকের ৭ দিনের রিমান্ড আবেদন করে মোহাম্মদপুর থানা পুলিশ। রিমান্ড আবেদনে ম্যানিব্যাগ, মোবাইল চুরির কথা উল্লেখ করেছেন মোহাম্মদপুর থানার উপপরিদর্শক (এসআই) সাজেদুল হক।

রিমান্ড আবেদনে বলা হয়, গত বছরের ৬ মার্চ রাত সাড়ে ৮টার দিকে মোহাম্মদপুর সাত গম্বুজ মসজিদে আমল করাকালীন সময়ে মামুনুল হক এবং তার ভাই মোহতামিম মাহফুজুল হকের নির্দেশে জামিয়া রহমানিয়া আরাবিয়া মাদ্রাসার ছাত্র ওমর ও ওসমান  এ মামলার বাদী জি এম আলমগীর শাহিনসহ অন্যদের আমল করতে বাঁধা দেয়।  তাদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করে এবং মসজিদ থেকে বের হয়ে যেতে বলে।  রাত ৮টা ৪০ মিনিটের দিকে আসামি ওমর, ওসমান, শাহিন, মাওলানা আনিস, জহির মসজিদে এসে বাদীসহ তার সাথে থাকা অন্যদের কিল-ঘুষি মারে।  মামুনুল হক এবং তার ভাইয়ের নির্দেশে মাদ্রাসার আরও প্রায় ৭০/৮০ জন এসে তাদের আবারও মারধর করে। আসামি বাদী জি এম আলমগীর শাহিনের একটি স্যামসাং মোবাইল, ৭ হাজার টাকা, ২০০ ইউএস ডলার, ব্র্যাক ব্যাংকের একটি ডেবিট কার্ডসহ বাদীর মানিব্যাগ নিয়ে যায়।

আবেদনে বলা হয়, মামুনুল হকের বিরুদ্ধে এ মামলার ঘটনার সাথে  জড়িত থাকার সাক্ষ্য-প্রমাণ পাওয়া যাচ্ছে। এ আসামি ধর্মীয় অনুভূতিতে আঘাত করে রাষ্ট্রবিরোধী বিভিন্ন বক্তব্যের মাধ্যমে মুসলমান ও মাদ্রাসা ছাত্রদের উসকে দেয়। আসামির বিরুদ্ধে বাংলাদেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

মামলার সুষ্ঠু তদন্ত, এজাহারনামীয় পলাতক অপরাপর আসামিদের গ্রেপ্তার, অজ্ঞাত আসামিদের নাম-ঠিকানা সংগ্রহ ও তাদের সানক্তপূর্বক গ্রেপ্তার, চোরাই যাওয়া মালামাল উদ্ধারের লক্ষ্যে আসামির সাত দিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।

রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু সাত দিনেরই রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন।

আসামির পক্ষে সৈয়দ জয়নুল আবেদীন মেজবা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী রিমান্ডের আদেশ দেন।

এর আগে রোববার দুপুরে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

বেআইনি সমাবেশ, গুরুতর আঘাত, হত্যাচেষ্টা, চুরির অভিযোগে ২০২০ সালের ৬ মার্চ মোহাম্মদপুর থানায় মামলা দায়ের করেন।

মামুন/সাইফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়