ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

রিমান্ড শেষে কারাগারে মজনু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৯, ১৯ এপ্রিল ২০২১  
রিমান্ড শেষে কারাগারে মজনু

রাজধানীতে ছাত্রদলের সমাবেশকে কেন্দ্র করে পুলিশের ওপর হামলার ঘটনায় শাহবাগ থানায় দায়ের করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণের যুবদলের সাবেক সভাপতি রফিকুল আলম মজনুকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (১৯ এপ্রিল) শাহবাগ থানার মামলায় তদন্ত কর্মকর্তা এসআই গোলাম হোসেন খান ৫ দিনের রিমান্ড শেষে মজনুকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। মজনুর পক্ষে তার আইনজীবী জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ১৫ এপ্রিল মজনুর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারি সকাল ১১টায় ছাত্রদলের নেতাকর্মীরা পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে প্রেসক্লাবের সামনে সমাবেশ করার জন্য জড়ো হতে থাকেন।  তবে অনুমতি না থাকায় পুলিশ তাদের সমাবেশ করতে বাধা দেয়। এ সময় তারা প্রেসক্লাবের ভেতরে অবস্থান নেন এবং পুলিশকে লক্ষ্য করে ওপর ইট-পাটকেল ছুড়তে থাকেন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে। এরপর পুলিশ ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। প্রেসক্লাবের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। প্রায় আধা ঘণ্টা সংঘর্ঘের পর পুরো এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। সংঘর্ষে ছাত্রদলের নেতাকর্মী ও পুলিশসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হন। এ ঘটনায় শাহবাগ থানায় পুলিশের ওপর হামলা, হত্যাচেষ্টা ও ভাঙচুর চালানোর অভিযোগে মামলা করা হয়।

মামুন/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়