Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

হেফাজতের ১৬ মামলা তদন্ত করবে পিবিআই

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৪, ২২ এপ্রিল ২০২১  
হেফাজতের ১৬ মামলা তদন্ত করবে পিবিআই

ছয় জেলায় তাণ্ডবের অভিযোগে হেফাজত ইসলামের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা ১৬টি মামলা তদন্ত করবে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে পিবিআই’র প্রধান বনজ কুমার মজুমদার রাইজিংবিডিকে বলেছেন, ‘দ্রুত তদন্ত করতে মামলাগুলো পিবিআইর কাছে হস্তান্তর করা হয়েছে। তদন্তের জন্য একজন এএসপির নেতৃত্বে একটি তদারকি টিম গঠন করা হয়েছে।’

পিবিআই সূত্রে জানা গেছে, ২৬ মার্চের পর মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ, চট্টগ্রাম ও কক্সবাজারে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের বিরুদ্ধে বেশকিছু মামলা দায়ের করা হয়েছে। এসব মামলার মধ্যে ১৬টি মামলার তদন্তভার পেয়েছে পিবিআই। অগ্নিসংযোগ, হত্যাচেষ্টা ও ধ্বংসাত্মক কার্যক্রমসহ নানা অভিযোগে এসব মামলা দায়ের করা হয়েছে। মামলাগুলো দ্রুত তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়া এবং আসামিদের গ্রেপ্তার করে আইনের মুখোমুখি করার প্রক্রিয়া শুরু হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ, সহিংসতা ও ভাঙচুর করে হেফাজতে ইসলাম। এসব ঘটনায় পুলিশ মামলাগুলো দায়ের করে। ইতোমধ্যেই বেশকিছু মামলায় তদন্ত শুরু করে পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি), অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তদন্তের অংশ হিসেবেই হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ ১৬  কেন্দ্রীয় নেতাকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ঢাকা/মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়