ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আরমানিটোলায় আগুন: রিমান্ড শেষে ২ জন কারাগারে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৩, ১ মে ২০২১   আপডেট: ১৫:৩৪, ১ মে ২০২১
আরমানিটোলায় আগুন: রিমান্ড শেষে ২ জন কারাগারে

রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় দুই জনকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শনিবার (১ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এ আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন, মোস্তাফিজুর রহমান এবং মো. মোস্তফা।

তিন দিনের রিমান্ড শেষে আসামিদের আজ আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা বংশাল থানার ইন্সপেক্টর (তদন্ত) মীর রেজাউল করিম। আসামিদের পক্ষে তাদের আইনজীবী তৌফিকুল ইসলাম জামিন আবেদন করেন। তবে তিনি পরবর্তীতে শুনানি করবেন বলে আদালতকে জানান। আসামিপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত আগামী ৩ মে জামিন শুনানির তারিখ ধার্য করেন।

গত ২৭ এপ্রিল আসামিদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর আগে গত ২৬ এপ্রিল ভোরে বগুড়ার নন্দীগ্রাম থেকে মোস্তাফিজুর রহমানকে এবং রাজধানীর উত্তরার ১০ নম্বর সেক্টর থেকে মোস্তফাকে গ্রেপ্তার করে র‌্যাব। 
উল্লেখ্য, গত ২২ এপ্রিল ভোরে  আরমানিটোলার ৬ তলা ভবনে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে ভবনের নিচতলার একাধিক গোডাউনে রাখা  রাসায়নিক কেমিক্যাল  পুড়ে আগুন ভয়াবহ রূপ ধারণ করে। ওপরের বাসিন্দারা আটকা পড়েন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের উদ্ধার করেন।

আগুন নিয়ন্ত্রণে আসলে শুরু হয় উদ্ধার অভিযান। অগ্নিকাণ্ডে মোট ৫ জনের মৃত্যু হয়। দগ্ধ অনেকে এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ ঘটনায় ২৩ এপ্রিল রাতে অবহেলাজনিত মৃত্যু এবং অবৈধভাবে রাসায়নিক দ্রব্য রাখার দায়ে ভবন মালিক ও কেমিক্যাল গোডাউন মালিকদের বিরুদ্ধে বংশাল থানার এসআই মোহাম্মদ আলী শিকদার মামলাটি দায়ের করেন।

ঢাকা/মামুন/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়