ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হেফাজতের দুই নেতা আবার ৬ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫০, ৫ মে ২০২১  
হেফাজতের দুই নেতা আবার ৬ দিনের রিমান্ডে

হেফাজতে ইসলামের সহকারী মহাসচিব মুফতি শাখাওয়াত হোসাইন রাজীর এবং মাওলানা আতাউল্লাহ আমীনের আবারও ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (৫ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান আসামি শাখাওয়াত হোসেন রাজীর এবং আরেক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস শুনানি শেষে আতাউল্লাহ আমীনের রিমান্ডের আদেশ দেন।

এদিন রিমান্ড শেষে দুই আসামিকে আদালতে হাজির করে ডিবি পুলিশ।  ২০১৩ সালে শাপলা চত্বরে তান্ডবের ঘটনায় মতিঝিল ও পল্টন থানার দুই মামলায় শাখাওয়াত হোসাইন রাজীর সাত দিন করে ১৪ দিন এবং আতাউল্লাহ আমীনের শাহবাগ ও রমনা থানার মামলায়ও সাত দিন করে ১৪ দিনের  রিমান্ড আবেদন করা হয়।

আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন।  রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত দুই জনের তিন দিন করে মোট ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা।  সেদিন রাজধানীর মতিঝিল, পল্টন ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে সংগঠনটি। এ ঘটনায় সংগঠনের বিভিন্ন নেতাকর্মীদের বিরুদ্ধে পল্টন, মতিঝিল থানাসহ বিভিন্ন থানায় মামলা করা হয়।

মামুন/সাইফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়