Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১ ||  শ্রাবণ ২১ ১৪২৮ ||  ২৪ জিলহজ ১৪৪২

সাংবাদিক রোজিনার বিরুদ্ধে মামলা তদন্তে ডিবি পুলিশ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৫, ১৯ মে ২০২১  
সাংবাদিক রোজিনার বিরুদ্ধে মামলা তদন্তে ডিবি পুলিশ 

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা তদন্ত ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়েছে। 

বুধবার (১৯ মে) দুপুরের পর মামলার অধিকতর তদন্তের জন্য ডিবি পুলিশের কাছে দেওয়া হয়।

 ডিএমপির গণমাধ্যম শাখার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. ইফতেখারুজ্জামান রাইজিংবিডিকে বলেন, মামলাটি নিরপেক্ষ তদন্তের জন্য ডিবি পুলিশে হস্তান্তর করা হয়েছে।

অফিশিয়াল সিকিউরিটি অ্যাক্ট-এ দায়ের করা মামলাটি বুধবার সকালের পরপরই ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এজন্য একজন পরিদর্শক (ইন্সপেক্টর) নিয়োগ দেওয়া হয়েছে। তিনি মামলাটি দ্রুত ও নিরপেক্ষতার সঙ্গে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করবেন।

সোমবার (১৭ মে) দুপুরে পেশাগত দায়িত্ব পালন করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান রোজিনা ইসলাম।  সেখানে তাকে ৫ ঘণ্টা আটকে রেখে পরে অফিশিয়াল সিকিউরিটি অ্যাক্ট অর্থাৎ নথি চুরির অভিযোগ তুলে মামলা দায়ের করেন উপ-সচিব শিব্বির আহমেদ ওসমানী।  এ মামলায় রোজিনাকে রাতে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়। মঙ্গলবার (১৮ মে) দুপুরে তাকে  মামলায়  গ্রেপ্তার দেখিয়ে ৫ দিনের রিমান্ড চায় পুলিশ। আদালত রিমান্ড এবং জামিন নামঞ্জুর করে রোজিনা ইসলামকে কারাগারে প্রেরণ করেন।

রোজিনা ইসলামকে গ্রেপ্তারের বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন প্রতিবাদ জানিয়েছে। মানববন্ধন করেছেন। রোজিনার বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান সাংবাদিক নেতারা।
 

মাকসুদ/এমএম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়