ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রিমান্ড শেষে কারাগারে সাবেক এমপি আউয়াল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৮, ২৬ মে ২০২১  
রিমান্ড শেষে কারাগারে সাবেক এমপি আউয়াল

সাবেক সংসদ সদস্য এম এ আউয়াল (ফাইল ছবি)

রাজধানীর পল্লবীতে ব্যবসায়ী সাহিনুদ্দিনকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা মামলায় লক্ষ্মীপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) এম এ আউয়াল ও জহিরুল ইসলাম বাবু ওরফে বাইট্টা বাবুকে কারাগারে পাঠানো হয়েছে। নুর মোহাম্মদ হাসান নামে আরেক আসামি আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

বুধবার (২৬ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তারের আদালত কারাগারে প্রেরণের আদেশ। একইসঙ্গে আসামির স্বীকারোক্তিমূলক জবানবনন্দিও রেকর্ড করেন।

এরআগে মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক (নিরস্ত্র) সৈয়দ ইফতেখার হোসেন ৩ আসামিকে আদালতে হাজির করেন। এম এ আউয়াল এবং জহিরুল ইসলাম বাবুকে কারাগারে আটক এবং নুর মোহাম্মদের স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আউয়ালের পক্ষে ঢাকা বারের সভাপতি আবদুল বাতেন, সাহিমউদ্দিন জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে দুই আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন। নুর মোহাম্মদের জবানবন্দি গ্রহণ শেষে তাকেও কারাগারে পাঠানো হয়।

এর আগে, গত ২১ মে আসামিদের ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, গত ১৬ মে পল্লবীতে ৬ বছরের ছেলে মাশরাফির সামনে বাবা সাহিনুদ্দিনকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা।  এই ঘটনায় সাহিনুদ্দিনের মা আকলিমা ২০ জনের নাম উল্লেখ করে পল্লবী থানায় মামলা দায়ের করেন।

ঢাকা/মামুন/এনই/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়