ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পোশাককর্মীর লাশ উদ্ধার: স্ত্রী ও ইমামের দোষ স্বীকার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩০, ৩০ মে ২০২১   আপডেট: ১৮:৩১, ৩০ মে ২০২১
পোশাককর্মীর লাশ উদ্ধার: স্ত্রী ও ইমামের দোষ স্বীকার

আব্দুর রহমান, আজহারুল ও আছমা (ফাইল ফটো)

রাজধানীর দক্ষিণখানের একটি মসজিদের সেপটিক ট্যাংক থেকে পোশাককর্মী আজহারুল ইসলামের (৪০) অর্ধগলিত ছয় টুকরো লাশ উদ্ধারের মামলায় তার স্ত্রী এবং ওই মসজিদের ইমাম আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছে।

রোববার (৩০ মে) পাঁচ দিনের রিমান্ড চলাকালে আসামিরা স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হয়। তাদের আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা দক্ষিণখান থানার উপ-পরিদর্শক অনুজ কুমার সরকার। তিনি আসামিদের জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মন্ডল আজহারুলের স্ত্রী আছমার এবং আরেক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমান দক্ষিণখানের সরদার বাড়ি জামে মসজিদের ইমাম আব্দুর রহমানের জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাদের কারাগারে পাঠানো হয়।

গত ২৬ মে ওই দুই আসামির পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

আজহারুল দক্ষিণখানের মধুবাগ এলাকায় ভাড়া বাসায় থাকতেন। নিকটস্থ সরদার বাড়ি জামে মসজিদে প্রায় ৩৩ বছর ধরে ইমামতি করছিলেন আব্দুর রহমান। আজহারুলের ছেলে আরিয়ান ওই মসজিদের মক্তবে পড়ালেখা করত। আজহারুল নিজেও আব্দুর রহমানের কাছে কোরআন শিখেছেন। সেই সুবাদে তাদের মধ্যে পারিবারিক সম্পর্ক ছিল। আজহারের বাসায় যাতায়াত ছিল আব্দুর রহমানের। আজহারুলের স্ত্রী আছমা ও আব্দুর রহমান পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়ে। আজহারুল ইসলাম বিষয়টি জেনে ফেলেন। গত ২০ মে রাত ৯টার দিকে আজহারুলকে হত্যার উদ্দেশ্যে কৌশলে মসজিদের দ্বিতীয় তলায় নিজ শয়নকক্ষে ডেকে নেয় আব্দুর রহমান। তাদের মধ্যে হাতাহাতি হয়। আজহারুল দরজার সামনে পড়ে গেলে আব্দুর রহমান তার গলার ডান পাশে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। এতে ঘটনাস্থলেই মারা যান আজহারুল। হত‌্যার আলামত গোপন করতে আজহারুলের লাশ ৬ টুকরো করে আব্দুর রহমান। পরে মসজিদের ওযুখানার গেট সংলগ্ন সেফটিক ট্যাংকের ভিতর লাশের টুকরোগুলো লুকিয়ে রাখা হয়। কয়েক দিন পর দুর্গন্ধ বের হলে আব্দুর রহমান সেফটিক ট্যাংকের ঢাকনার ওপর মসজিদের নির্মাণকাজের জন্য রাখা সিমেন্ট দিয়ে প্লাস্টার করে। পরে সেখান থেকে আজহারের টুকরো টুকরো লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় আজহারের ছোট ভাই মো. হাসান দক্ষিণখান থানায় মামলা দায়ের করেন।

ঢাকা/মামুন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়