ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাততলা বস্তিতে আগুন: কারণ জানতে ১ সপ্তাহ অপেক্ষা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৮, ৭ জুন ২০২১   আপডেট: ১৫:৫৪, ৭ জুন ২০২১
সাততলা বস্তিতে আগুন: কারণ জানতে ১ সপ্তাহ অপেক্ষা

রাজধানীর মহাখালীর সাততলা বস্তি আগুন লাগার কারণ নির্ণয়ের জন্য পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। উপ-পরিচালক (উন্নয়ন) নুর হাসানকে প্রধান করে পাঁচ সদস্যের কমিটি আগামী ৭ কর্মদিবসে তদন্ত প্রতিবেদন দাখিল করবে।

ফায়ার সার্ভিস সদর দপ্তর নিয়ন্ত্রণ কক্ষ সূত্র থেকে জানা গেছে, কমিটির অন্য সদস্যরা হলেন, তেজগাঁও জোনের কমান্ডার উপসহকারী পরিচালক আবুল বাশার (সদস্য সচিব), একই ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার এবং দুজন পরিদর্শককে কমিটিতে রাখা হয়েছে। ঘটনার পর আগুনের কারণ নির্ণয়ের জন্য বেশকিছু আলামত সংগ্রহ করা হয়েছে।

কমিটির প্রধান উপ-পরিচালক (উন্নয়ন) নুর হাসান রাইজিংবিডিকে বলেন, ‘আমরা ঘটনার পারিপার্শ্বিক সবকিছু বিবেচনায় নিয়ে তদন্ত করবো। সেই ক্ষেত্রে আশা করছি, আগুনের প্রকৃত কারণ তদন্তে বেরিয়ে আসবে।’ তদন্ত প্রতিবেদনে ভবিষ্যতে এ ধরনের অগ্নিকাণ্ড কীভাবে এড়ানো যায়, সেই বিষয়ে কিছু সুপারিশ করা থাকবে বলে জানান তিনি।

রাইজিংবিডির প্রশ্নে তিনি বলেন, প্রাথমিক তদন্তে যতটুকু মনে হচ্ছে. গ্যাস কিংবা বিদ্যুৎ থেকে আগুনের সূত্রপাত হতে পারে। তবে তদন্তের পরই নিশ্চিত করে বলা যাবে।

সোমবার (৭ জুন) ভোর ৪টার দিকে মহাখালীর সাততলা বস্তিতে অগ্নিকাণ্ড ঘটে। পরে ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে বস্তির দুই শতাধিক ঘর পুড়ে যায়।

ঢাকা/মাকসুদ/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়