ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আইনজীবীদের রক্ষায় প্রণোদনা দাবি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৫, ৯ জুন ২০২১  
আইনজীবীদের রক্ষায় প্রণোদনা দাবি

দীর্ঘদিন আদালতের কার্যক্রম বন্ধ থাকায় আইনজীবী সম্প্রদায় আর্থিকভাবে সংকটগ্রস্ত হয়ে পড়েছে। এই অবস্থায় আইনজীবী সম্প্রদায়কে রক্ষায় সরকারের প্রণোদনার দাবি জানিয়েছে প্রগতিশীল আইনজীবী ফ্রন্ট।

বুধবার (৯ জুন) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ দাবি জানান প্রগতিশীল আইনজীবী ফ্রন্টের সভাপতি অ্যাডভোকেট আকতার কবীর চৌধুরী ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মোল্লা।

বিবৃতিতে তারা বলেন, করোনাকালীন সময়ে দীর্ঘদিন ধরে  আদালতের স্বাভাবিক কার্যক্রম বন্ধ আছে।  এতে করে দীর্ঘ মামলার জট দিনের পর দিন বেড়েই চলেছে। ভার্চুয়াল আদালতে শুধুমাত্র জরুরি কিছু মামলার কার্যক্রম চলছে। তাতে বিচার প্রার্থী জনগণের ভোগান্তি  লাঘব হচ্ছে না। তাই স্বাস্থ্যবিধি মেনে সব আদালত চালু করার প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। দীর্ঘদিন আদালতের কার্যক্রম বন্ধ থাকার জন্য আইনজীবী সম্প্রদায় আর্থিকভাবে সংকটগ্রস্ত হয়ে পড়েছে। এই অবস্থায় আইনজীবী সম্প্রদায়কে রক্ষায় সরকারের প্রণোদনা দরকার।

বিবৃতিতে বলা হয়, দীর্ঘদিন আদালত বন্ধ থাকায় বেশীরভাগ আইনজীবী আর্থিক ও মানসিক কষ্টে ভুগছেন। অনেক আইনজীবী করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসার অভাবে মৃত্যুবরণ করেছেন। আইনজীবীরা ও তাদের পরিবারবর্গ অর্থকষ্টে জীবনযাপন করছেন। এই অবস্থায় আইনজীবীদের আর্থিক সহযোগিতার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তারা।
 

/মামুন/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়