Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৯ ১৪২৮ ||  ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

বিএনপি নেতা আসলাম চৌধুরী রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৬, ৩০ জুন ২০২১  
বিএনপি নেতা আসলাম চৌধুরী রিমান্ডে

২০১৩ সালে নাশকতার অভিযোগে রাজধানীর রমনা থানায় দায়ের করা মামলায় বিএনপির আলোচিত নেতা মোহাম্মদ আসলাম চৌধুরীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (৩০ জুন) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আসাদুজ্জামান নূরের আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

এর আগে রমনা মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. মাহফুজুল হক আসামি আসলাম চৌধুরীকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন।

আসলাম চৌধুরীর পক্ষে আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ, মোসলেহ উদ্দিন নাসির, খায়রুল ইসলামসহ প্রমুখ রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। তারা বলেন, আসামি দীর্ঘদিন ধরে জেলহাজতে রয়েছেন। উনি একজন সরকারি অফিসার। ব্যবসাও করেন। তার অপরাধ হলো তিনি রাজনীতির সাথে জড়িত। শুধুমাত্র এ কারণে তার বিরুদ্ধে এতো মামলা হয়েছে। যদি জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন হয়, তাহলে জেলগেটে জিজ্ঞাসাবাদ করার আদেশ দেন। আসামির রিমান্ড বাতিল চেয়ে জামিনের প্রার্থনা করছি। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধীতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার একদিনের রিমান্ডের আদেশ দেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ৫ মে ঢাকা অবরোধ করে জামায়াতে ইসলামী, ছাত্রশিবির, বিএনপি ও হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। অবরোধ কর্মসূচির নামে লাঠিসোটা, ধারালো অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে রাজধানীর মতিঝিল, পল্টন, দৈনিক বাংলার মোড় ও আরামবাগসহ আশপাশের এলাকায় যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে তারা। এই ঘটনায় রমনা, পল্টন ও মতিঝিল থানায় হেফাজতে ইসলাম, জামায়াত, ছাত্রশিবির, বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করে পুলিশ।

ঢাকা/মামুন/মেয়া

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়