ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গৃহকর্মীকে নির্যাতনের মামলায় গৃহকর্ত্রী গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৯, ৩ জুলাই ২০২১  
গৃহকর্মীকে নির্যাতনের মামলায় গৃহকর্ত্রী গ্রেপ্তার

রাজধানীর ভাটারায় গৃহকর্মীকে নির্যাতনের মামলায় গৃহকর্ত্রীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ‌্যাকশন ব‌্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার (৩ জুলাই) র‌্যাবের সদর দপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

র‌্যাব জানিয়েছে, গৃহকর্মীকে নির্যাতনের খবর বিভিন্ন গণমাধ্যমে প্রচার হয়। ভুক্তভোগীর পরিবার থানায় মামলা দায়েরের পর শুক্রবার (২ জুলাই) রাতে ভাটারা থেকে মাহফুজা রহমানকে গ্রেপ্তার করা হয়।

তদন্তে জানা যায়, ২০২০ সালের ১২ নভেম্বর ভাটারার এলাকা আসাদুর রহমানের বাসায় গৃহকর্মী হিসেবে কাজ শুরু করেন কুলসুম আক্তার। কাজে সামান্য ভুল হলেই কুলসুমকে লাঠি দিয়ে মারধর, প্লাস দিয়ে মাথার চুল টানা, গায়ের ওপর গরম পানি ঢেলে দেওয়া, গরম খুন্তি দিয়ে ছ্যাঁকা দেওয়াসহ নানা ধরনের নির্যাতন করতেন মাহফুজা। সর্বশেষ ১৫ জুন ঘর পরিষ্কার করতে দেরি হওয়ায় কুলসুমকে বেধড়ক মারধর করেন আসাদুর ও মাহফুজা। এমনকি গরম পানি দিয়ে তার শরীর ঝলসে দেওয়া হয় এবং চুলায় রড গরম করে তার পায়ে চেপে ধরা হয়। এছাড়া, কুলসুমের মুখ, হাত, পা, পিঠসহ শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন আছে। পরে অসুস্থতার কথা বলে ৩০ জুন কুলসুমকে তার বড় বোন ফাতেমা আক্তারের বাসায় রেখে যান মাহফুজা। কুলসুমকে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করেন ফাতেমা।

এ ঘটনায় ভুক্তভোগীর পরিবারের পক্ষ থেকে ভাটারা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়। মাহফুজার স্বামী আসাদুর রহমান পলাতক আছেন।

ঢাকা/মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়