ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

লকডাউনের ৯ম দিন: ৫৮৫ জন গ্রেপ্তার, ২৭৪ জনকে জরিমানা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১১, ৯ জুলাই ২০২১   আপডেট: ২০:৪৬, ৯ জুলাই ২০২১
লকডাউনের ৯ম দিন: ৫৮৫ জন গ্রেপ্তার, ২৭৪ জনকে জরিমানা

ছবি: রাইজিংবিডি

কঠোর লকডাউনের ৯ম দিনে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হওয়ায় ৫৮৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

শুক্রবার (৯ জুলাই) বিকেলে ডিএমপির গণমাধ্যম শাখা থেকে এ তথ্য জানানো হয়। 

আরও পড়ুন: লকডাউনের ৯ম দিন: রিকশা চললেও যাত্রী কম

ডিএমপির গণমাধ্যম শাখার প্রধান মো. ইফতেখারুজ্জামান জানান, ৯ম দিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর ৮টি এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।  এ সময় ভ্রাম্যমাণ আদালত ১২৯ জনকে ১ লাখ ৫৬ হাজার ৭৫০ টাকা জরিমানা করেন। এছাড়া ডিএমপি ট্রাফিক কর্তৃক ৪১৪টি গাড়িকে ৮ লাখ ৯২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

পুলিশ জানায়, রমনা, লালবাগ, মতিঝিল, তেজগাঁও, মিরপুর, উত্তরা ও গুলশান এলাকা থেকে সরকারি নিদেশ অমান্য করায় তাদের গ্রেপ্তার করা হয়। বিনা কারণে তারা রাস্তায় বের হয়।  তা নিশ্চিত হওয়ার পরই এসব ব্যক্তিদের গ্রেপ্তার করা হয়েছে।  এছাড়া বিভিন্ন এলাকায় পুলিশের টহল, চেকপোস্ট বসানোর পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষণিক কাজ করে চলেছে।

১৪৫ জনকে জরিমানা
এদিকে, অকারণে ঘোরাঘুরি ও স্বাস্থ্যবিধি না মানায় ১৪৫ জনকে জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় বিপুল পরিমাণ টাকা জরিমানা করা হয়। শুক্রবার (৯ জুলাই) রাতে র‌্যাব সদর দপ্তর থেকে এ তথ্য জানানো হয়।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক ইমরান খান জানান, জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ত্বে অভিযানের সময় বিনামূল্যে মাস্ক বিতরণ এবং স্বাস্থ্য সুরক্ষার বিভিন্ন সামগ্রী সাধারণ মানুষের মাঝে বিতরণ করা হয়।  সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য তাদের নানাভাবে উদ্বুদ্ধও করা হচ্ছে।

র‌্যাব জানায়, লকডাউনের ৯ম দিন সারা দেশে ২২টি ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে কাজ করে র‌্যাব।  ঢাকাসহ সারা দেশে ১৯২টি টহল ও ১৯৭টি চেকপোস্ট বসানো হয়এদিন। পাশাপাশি চেকপোষ্টে তল্লাশি কার্যক্রম পরিচালনা করছে। এ সময় স্বাস্থ্যবিধি না মানায় এবং অকারণে ঘোরাঘুরি করার অপরাধে এসব ব্যক্তিদের ৪ লাখ ৯৮ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়।  লকডাউনের বাকি দিনগুলোতেও এ অভিযান অব্যাহত থাকবে।

/মাকসুদ/এসবি/ 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়