ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘তৃতীয় লিঙ্গের সদস্যদের দ্বারা হয়রানি হলে পুলিশকে জানান’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৩, ১২ জুলাই ২০২১  
‘তৃতীয় লিঙ্গের সদস্যদের দ্বারা হয়রানি হলে পুলিশকে জানান’

তৃতীয় লিঙ্গের সদস্যদের কঠোর বার্তা দিয়েছে পুলিশ সদর দপ্তর।  তারা রাস্তার মোড়, বাসা বাড়ি গিয়ে চাঁদা দাবির নামে মানুষকে হয়রানি করছে। আর এ ধরনের অভিযোগ ভবিষ্যতে আসলে তাদের বিরুদ্ধে সুনির্দিষ্টভাবে ব্যবস্থা নেওয়া হবে বলে পুলিশ জানিয়েছে।

সোমবার (১২ জুলাই) পুলিশ সদর দপ্তরের এআইজি মিডিয়া মো. সোহেল রানা রাইজিংবিডিকে বলেন, এই সম্প্রদায়ের দ্বারা চাঁদাবাজি ও হয়রানির অভিযোগ আমরা পাচ্ছি।  এ কারণে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।  অথচ তারা কিভাবে বাঁচবে, তাদের জীবনমান, সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা সবকিছুই করা হচ্ছে। 

পুলিশ জানায়, পল্লবী থানা এলাকার এক ব্যক্তি বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংকে তার বাসস্থানের পার্শ্ববর্তী এলাকায় তৃতীয় লিঙ্গের সদস্যদের উৎপাত ও হয়রানির কথা উল্লেখ করে একটি বার্তা প্রেরণ করেন।  বার্তায় তিনি উল্লেখ করেন, কিছু তৃতীয় লিঙ্গের সদস্য নবজাতক শিশু ও ঈদসহ পারিবারিক, ধর্মীয় ও রাষ্ট্রীয় বিভিন্ন উপলক্ষে বাড়ি বাড়ি ও ফ্ল্যাটে ফ্ল্যাটে গিয়ে স্থানীয়দের কাছ থেকে দুই তিন হাজার টাকা চাঁদা দাবি করে।  কেউ দিতে না চাইলে বা কারো দেওয়ার সামর্থ্য না থাকলে তার সাথে অত্যন্ত অশোভন আচরণ করেন। বার্তাটি পাওয়ার পর পল্লবী থানার ওসি মো. পারভেজ ইসলামকে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেয় মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং।  ওসি পল্লবী স্থানীয় তৃতীয় লিঙ্গের সদস্যদের নেতৃস্থানীয় ব্যক্তিদের থানায় ডাকেন। স্বাস্থ্যবিধি মেনে তাদের সাথে আলোচনা সভার আয়োজন করা হয়। সেই আলোচনা সভায় পুলিশ সদর দপ্তর থেকে অনলাইনে যুক্ত থাকে মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স।  জনস্বার্থ বিরোধী যেকোনো কার্যক্রমের অভিযোগ এলে প্রচলিত আইনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করা হয়। 

সভায় তৃতীয় লিঙ্গের নেতারা এ ধরনের কোনো অভিযোগ ভবিষ্যতে যেনো না আসে তা নিশ্চিত করার প্রত্যয় ব্যক্ত করেন।

/মাকসুদ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়