ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

নিরাপদ ডটকমের সিইও গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৪, ১৩ জুলাই ২০২১  
নিরাপদ ডটকমের সিইও গ্রেপ্তার

প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ই-কমার্স সাইট নিরাপদ ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শাহরিয়ার খানকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম ইউনিট। এ সময় প্রতারণার কাজে ব্যবহৃত কম্পিউটার, হার্ডডিক্স ও বিপুল বিভিন্ন চেক বই উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে মেট্রোপলিটন পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম ইউনিটের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. শরিফুল ইসলাম সংবাদ সম্মেলনে জানান, সোমবার (১২ জুলাই) রাতে গোপন সংবাদে শান্তিনগর এলাকা থেকে শাহরিয়ারকে গ্রেপ্তার করা হয়।  তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

এর আগে শাহরিয়ার বিরুদ্ধে আদাবর থানা ইশতিয়াক আহমেদ নামে এক ব্যক্তি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

গোয়েন্দা কর্মকর্তা আরও বলেন, ২০২০ সালের আগস্ট মাসে নিরাপদ ডটকম নামে একটি অনলাইনভিত্তিক ই-কমার্স সাইট খুলে বিভিন্ন চটকদার বিজ্ঞাপনের মাধ্যমে সাধারণ গ্রাহকদের আকৃষ্ট করে শাহরিয়ার এবং তাদের কাছ থেকে একটি পেমেন্ট গেটওয়ের মাধ্যমে অগ্রিম বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়।  ৫০% ডিসকাউন্টে মোবাইল, কম্পিউটার, ল্যাপটপ, ওভেন সহ অন্যান্য সামগ্রী ৩০ দিনের মধ্যে সরবরাহ করবে বলে গ্রাহকদের প্রতিশ্রুতি দেয়। প্রায় ৪ হাজার গ্রাহকের কাছ থেকে এভাবে শাহরিয়ার তার ব্যাংক হিসাবে বিপুল পরিমাণ টাকা জমা নিলেও পণ্য সরবরাহ করার পর দেখা যায় বিজ্ঞাপন দেওয়া পণ্য আর সরবরাহকৃত করা পণ্যের মধ্যে আকাশ-পাতাল তফাৎ।  এভাবেই সে বিভিন্ন সময় বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়। 

/মাকসুদ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়