ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ট্রাকে করে ঢাকায় আনা হয় মাদক আইস: পুলিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৮, ১৮ আগস্ট ২০২১  
ট্রাকে করে ঢাকায় আনা হয় মাদক আইস: পুলিশ

কক্সবাজার থেকে ভয়ঙ্কর মাদক ক্রিস্টাল মেথ বা আইস পাচার করে আনছে মাদক কারবারীরা। পরে তারা বিভিন্ন রুটের মাধ্যমে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে দিচ্ছে। ৫০০ গ্রাম আইসসহ কয়েক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তারের পর এমন তথ্য  জানতে পেরেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার (১৮ আগস্ট) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার বলেন, মঙ্গলবার (১৭ আগস্ট) যাত্রাবাড়ী ও মোহাম্মদপুর থানা এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে গোয়েন্দা পুলিশের দুটি দল। এ সময় বিপুল পরিমাণ ইয়াবার সঙ্গে ভয়ঙ্কর মাদক আইস উদ্ধার করা হয়। গ্রেপ্তার করা হয় ৭ মাদক কারবারিকে।  গ্রেপ্তারকৃতরা আধুনিক মাদক আইস বা ইয়াবা কক্সবাজার থেকে ক্রয় করে চট্টগ্রামে নিয়ে আসে। এরপর মোংলা বন্দর অভিমুখী এলপিজি গ্যাস সিলিন্ডার বহন করা একটি বড় ট্রাকের মাধ্যমে চট্টগ্রাম থেকে কুমিল্লায় নিয়ে আসে। পরবর্তী সময়ে প্রাইভেটকারযোগে এগুলো ঢাকায় নিয়ে আসা হয়।  ঢাকা মহানগরের অভিজাত এলাকাগুলোতে এ মাদক বিক্রি করা হয়। আইস মাদক সেবীদের কাছে ক্রিস্টাল মেথ নামে পরিচিত। 

তিনি বলেন, ভয়াবহ মারাত্মক উত্তেজনাকর ও গুরুতর স্বাস্থ্য ঝুঁকিপূর্ণ।  ব্যয়বহুল মাদকও।  এটি গ্রহণে হরমোন উত্তেজনা স্বাভাবিক সময়ের চেয়ে বহুগুণ বৃদ্ধি পায়। ফলে শারীরিক ও মানসিকভাবে মারাত্মক ক্ষতির সম্মুখীন হতে পারে যেকোনো সেবনকারীর।

সাংবাদিকদের প্রশ্নে গোয়েন্দা কর্মকর্তা বলেন, আইস উচ্চবিত্ত পরিবারের সন্তান কিংবা লোকজন আসক্ত। যা অভিজাত এলাকা কেন্দ্রিক গড়ে উঠেছে।  তারা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে যোগাযোগ সম্পন্ন করে মাদক সরবরাহ করে। তবে এ মাদকের ভয়াবহ রূপ ধারণ করতে না পারে সেজন্য গোয়েন্দারা সদাতৎপর আছে।

এদিকে, গোয়েন্দা পুলিশের এক বিজ্ঞপ্তিতে জানানো হয় গ্রেপ্তারকৃত ৭ মাদক কারবারি হলো মো. নাজিম উদ্দিন, আব্বাস উদ্দিন, নাসির উদ্দিন মোছা. শিউলি আক্তার, মোছা. কোহিনুর বেগম, শাহ আলম ও হোসেন আলী।  এ সময় তাদের কাছ থেকে ৬৩ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়।

/মাকসুদ/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়