ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘বরখাস্ত এসআই জামান ডাকাতির মাস্টারমাইন্ড’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৭, ৯ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৮:৩৪, ৯ সেপ্টেম্বর ২০২১
‘বরখাস্ত এসআই জামান ডাকাতির মাস্টারমাইন্ড’

বিদেশ যাচ্ছিলেন এক প্রবাসী। পরে তার কাছে থাকা ডলার, নগদ টাকা ও মোবাইলসহ কাপড় ভর্তি ব্যাগ ছিনিয়ে নিয়ে যায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সাবেক উপ-পরিদর্শক এসআই আকসাদুর জামান। তার নেতৃত্বেই এ ডাকাতির ঘটনা সংঘটিত হয় বলে গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার এসব তথ্য জানান। 

সংবাদ সম্মেলনে তিনি বলেন, বুধবার (৮ সেপ্টেম্বর) রংপুরের মিঠাপুকুর এলাকা থেকে জামানকে গ্রেপ্তার করা হয়।

গত বছরের ২৯ অক্টোবর ভোর পৌনে ৭টায় ভুক্তভোগী বিদেশগামী এক যাত্রী টিকাটুলির বাসা থেকে সিএনজি অটোরিকশাযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার জন্য বের হন।  সাড়ে ৭টার দিকে কাওলা ফুটওভার ব্রিজের নিচে পৌঁছালে একটি মাইক্রোবাস অটোরিকশার গতিরোধ করে।  ২ জন নেমে ডিবি পুলিশ পরিচয় দিয়ে ভুক্তভোগীকে তার তাদের মাইক্রোবাসে তুলে নেয়।  হাতকড়া পরিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে সঙ্গে থাকা ৫ হাজার ইউএস ডলার, ২ হাজার দেরহাম, ২ হাজার নগদ টাকা, দুটি মোবাইলসহ কাপড় ভর্তি ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়।  সকাল ৯টার দিকে রামপুরা স্টাফ কোয়ার্টার এলাকায় ভুক্তভোগীকে রাস্তায় ফেলে পালিয়ে যায়। এ ঘটনায় ২০ অক্টোবর ভুক্তভোগী বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করেন।

হাফিজ আক্তার বলেন, এ ঘটনায় সন্দেহভাজন আসামির জবানবন্দি পর্যালোচনা করে এবং তথ্যপ্রযুক্তির সহযোগিতা নিয়ে বেরিয়ে আসে ডাকাতিতে সিআইডির ডেমরা জোনে কর্মরত বরখাস্ত হওয়া এসআই জামান প্রত্যক্ষভাবে জড়িত।  তদন্তের একপর্যায়ে তাকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনার সঙ্গে আরও একজন জড়িত রয়েছে।  তবে তাকে এখনো গ্রেপ্তার করা যায়নি।  এ সংক্রান্ত একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে। 

এদিকে এক বিজ্ঞপ্তিতে গোয়েন্দা পুলিশ জানায়, মামলাটি তদন্তের ধারাবাহিকতায় মো. মোশাররফ হোসেন, হাসান রাজা, বিষ্ণু মিয়া সিকদার, মো. সেলিম মোল্লা, রিপন মণ্ডল ও আমির হোসেন তালুকদারকে গ্রেপ্তার করা। এর মধ্যে হাসান রাজাসহ আরও কয়েকজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তারা সবাই মিলে ডাকাতির ঘটনা পরিকল্পনা এবং বাস্তবায়ন করে। 

/মাকসুদ/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়