ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জেএমবির শীর্ষ নেতা উজ্জ্বল রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৬, ১০ সেপ্টেম্বর ২০২১  
জেএমবির শীর্ষ নেতা উজ্জ্বল রিমান্ডে

র‌্যাবের হাতে গ্রেপ্তার জেএমবির একাংশের নেতা উজ্জ্বল

রাজধানীর বসিলার জঙ্গি আস্তানা থেকে গ্রেপ্তার নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির শীর্ষ নেতা মোহাম্মদ এমদাদুল হক ওরফে উজ্জ্বল মাস্টারের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার এসআই (নিরস্ত্র) শাকিল জোয়ার্দ্দার আসামিকে আদালতে হাজির করে সংশ্লিষ্ট থানায় দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। আদালতে আসামির পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

রিমান্ড আবেদনে বলা হয়েছে, এ আসামি দীর্ঘদিন ধরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের সদস্য হয়ে আত্মঘাতী কার্যক্রমে জড়ানোর জন্য বহুল প্রচারের ব্যবস্থা, জিহাদের জন্য প্রচ্ছন্ন হুমকি, সংগঠনের সদস্যদের মধ্যে ধর্মীয় উগ্রবাদী বই ও পুস্তিকা সরবরাহ করত। সরলমনা যুবকদের জিহাদের জন্য প্রস্তুত এবং জঙ্গি সংগঠনভুক্ত করার চেষ্টা করত। দেশের জনগণের জানমালের ক্ষতি ও জনমনে আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে অস্ত্র প্রশিক্ষণ ম্যানুয়াল প্রচার করত। যুবক-যুবতীদের জঙ্গি সংগঠনের ভেড়ানোর চেষ্টা করত উজ্জ্বল।

উজ্জ্বলের পলাতক সহযোগীদের গ্রেপ্তারের লক্ষ্যে তাকে নিয়ে অভিযান পরিচালনা, মূল রহস্য উদঘাটন, সহযোগী পলাতক আসামিদের নাম-ঠিকানা সংগ্রহ, অর্থ যোগানদাতাদের নাম ও ঠিকানা সংগ্রহসহ গ্রেপ্তারের জন্য রিমান্ড মঞ্জুরের আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) ভোরে রাজধানীর বসিলায় একটি বাসায় অভিযান চালিয়ে জেএমবির একটি গ্রুপের নেতা এমদাদুল হক ওরফে উজ্জ্বল মাস্টারকে গ্রেপ্তার করে র‌্যাব। অভিযানস্থলে থেকে পিস্তল, গুলি, বিস্ফোরক, নগদ পৌনে ৩ লাখ টাকা, রাসায়নিক দ্রব্য, দেশীয় পদ্ধতিতে তৈরি বুলেট প্রুফ জ্যাকেট এবং বেশকিছু জিহাদি বই জব্দ করা হয়।

ঢাকা/মামুন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়