ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জামায়াত নেতা শামসুল ইসলামসহ দুজন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৭, ১০ সেপ্টেম্বর ২০২১  
জামায়াত নেতা শামসুল ইসলামসহ দুজন রিমান্ডে

রাজধানীর ভাটারা থানায় দায়ের সন্ত্রাসবিরোধী আইনের মামলায় সাবেক সংসদ সদস‌্য ও জামায়াতে ইসলামীর নেতা মাওলানা আ ন ম শামসুল ইসলাম এবং তার বাবুর্চি ইমাম হোসেনের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা গুলশান জোনাল টিমের পরিদর্শক (নিরস্ত্র) কাজী ওয়াজেদ মিয়া আসামিদের আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, এ দুই আসামি দেশের নিরাপত্তা, সার্বভৌমত্ব বিপন্ন করাসহ শেখ হাসিনা সরকারকে অবৈধভাবে উৎখাত করার উদ্দেশ্যে গোপন ষড়যন্ত্রে লিপ্ত ছিল। আসামিরা কীভাবে এরকম কাজে নিয়োজিত হয়েছিল এবং আর কারা এ কাজে জড়িত, তা এখনো সুনির্দিষ্টভাবে জানা যায়নি। আসামিরা কবে, কোথায়, কীভাবে, কয় দিন গোপন ষড়যন্ত্র ও শলাপরামর্শ করেছে, তা জানতে আসামিদের রিমান্ড মঞ্জুরের আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আসামিদের পক্ষে অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত চার দিনের রিমান্ডের আদেশ দেন।

গত বুধবার রাত ১টার দিকে সাদা পোশাকে সাত-আটজনের একটি দল ডিবি পুলিশ পরিচয়ে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে আ ন ম শামসুল ইসলামকে আটক করে নিয়ে যায় বলে অভিযোগ করে তার পরিবার। আ ন ম শামসুল ইসলাম জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি।

এ মামলায় গত ৭ সেপ্টেম্বর জামায়াতে ইসলামীর সেক্রেটারি মিয়া গোলাম পরওয়ারসহ নয়জনের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ৬ সেপ্টেম্বর রাতে ভাটারা থেকে গোলাম পরওয়ারসহ নয়জনকে আটক করে পুলিশ।

পুলিশ জানায়, জামায়াতে ইসলামীর নেতারা বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায় গোপন বৈঠকে মিলিত হয়েছিলেন। বৈঠকে তারা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও নাশকতার পরিকল্পনা করছিলেন।

এ ঘটনায় ভাটারা থানার এসআই হাসান মাসুদ বাদী হয়ে মামলা দায়ের করেন।

ঢাকা/মামুন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়