Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

এআইইউবি’র বাসে বোমা হামলা: আনসার আল ইসলামের সদস্য রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৯, ১৭ সেপ্টেম্বর ২০২১  
এআইইউবি’র বাসে বোমা হামলা: আনসার আল ইসলামের সদস্য রিমান্ডে

প্রতীকী ছবি

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি অব বাংলাদেশ (এআইইউবি) এর মাইক্রোবাসে বোমা হামলার মামলায় আনসার আল ইসলামের সক্রিয় সদস্য দেলোয়ার হোসেনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) মামলার তদন্ত সংস্থা কাউন্টার টেরোরিজম ইউনিট গুলশান থানায় দায়ের করা সন্ত্রাস বিরোধ আইনের মামলায় এ আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলামের আদালত তার তিন দিনের রিমান্ডের আদেশ দেন।

সংশ্লিষ্ট থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা আলমগীর হোসেন এ তথ্য জানান।

এদিকে পুলিশের জিজ্ঞাসাবাদে দোলোয়ার হোসেন জানায়, তিনি নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। গত ১৬ সেপ্টেম্বর দুপুর পৌনে ১টার দিকে দেলোয়ার হোসেন এআইইউবি’র ছাত্র পরিবহনের মাইক্রোবাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে। 

পরে গাড়িতে থাকা লোকজন ও স্থানীয় টহল পুলিশ তাকে আটক করে। সারাবিশ্বে মুসলমানদের ওপর নির্যাতন নিপীড়ন করা হচ্ছে, কিন্তু বাংলাদেশ সরকার কোনো ব্যবস্থা গ্রহণ করছে না। তাই সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলার জন্য শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র/শিক্ষক/স্টাফদের ওপর বড় পরিসরে হামলা করে প্রাণহানির মাধ্যমে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে দেশকে অস্থিতিশীল করাই ছিল তার মূল উদ্দেশ্য।

পুলিশের জিজ্ঞাসাবাদে সে জানায়, ইউটিউব, ফেসবুক ও বিভিন্ন অনলাইন মিডিয়ায় প্রচারিত বিভিন্ন উগ্রবাদী ওয়াজ, মুসলমানদের নির্যাতনের ভিডিও দেখে সে উগ্রাবাদী হয়ে ওঠে এবং হামলার সিদ্ধান্ত নেয়। এ হামলার বিষয়ে তার আরও নির্দেশদাতা ও সহযোগী আছে।

ঢাকা/মামুন/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়