Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১৩ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

ছাত্র ও যুব অধিকার পরিষদের ২০ নেতাকর্মীর জামিন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫২, ১৯ সেপ্টেম্বর ২০২১  
ছাত্র ও যুব অধিকার পরিষদের ২০ নেতাকর্মীর জামিন

বাংলাদেশে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে মিছিল করার সময় গ্রেপ্তার হওয়া ছাত্র ও যুব অধিকার পরিষদের ২০ নেতাকর্মীর জামিন মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১৯ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ শুনানি শেষে জামিনের আদেশ দেন।

জামিন পাওয়া ২০ জন হলেন—মো. ইউনুস, নাজমুল হাসান, নাহিদুল তারেক, মো. নাইম, আসাদুজ্জামান, আজহারুল ইসলাম, সোহেল মৃধা, মোস্তাক আহমেদ, আজিম হোসেন, মো. রুহুল ইসলাম সোহেল, আব্দুল্লাহ আল মাহমুদ জিশান, মো. সোহেল আহমদ, শেখ খায়রুল কবির, সবুজ হোসেন, গোলাম তানভীর, মো. হেমায়েত, ইসমাইল হোসেন, মো. রেজাউল করিম, মুনতাজুল ইসলাম ও কাজী বাহাউদ্দীন মনির।

আসামিপক্ষের আইনজীবী খাদেমুল ইসলাম এসব তথ‌্য নিশ্চিত করেছেন।

এর আগে জামিন শুনানি উপলক্ষে আদালতে আসেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী ও ঢাকা বিশ্ববিদ‌্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূর।

জামিন শুনানি শুরু হওয়ার আগে ডা. জাফরুল্লাহ চৌধুরী রাষ্ট্রপক্ষের আইনজীবীকে বলেন, ‘ছেলেরা দীর্ঘ ছয় মাস ধরে কারাগারে আছে। আপনারা তাদের জামিন দেন। পড়ালেখার অনেক ক্ষতি হচ্ছে তাদের। এসব ছাত্রের পরীক্ষা শুরু হয়েছে। আপনারা এসব বিবেচনায় জামিন দিয়েন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী তাপস কুমার পাল এসব কথা আইনজীবীর মাধ্যমে আদালতে তুলে ধরার পরামর্শ দেন তাকে।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতাকর্মীরা মিছিল করেন। রাজধানীর মতিঝিলে শাপলা চত্বরে মিছিল থেকে ৩২ জনকে গ্রেপ্তার করা হয়। ওই ঘটনায় একাধিক থানায় কয়েকটি মামলা দায়ের করা হয়।

ঢাকা/মামুন/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়