Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

সাঈদের নেতৃত্বে গার্মেন্টস পণ্য চুরি: ডিবি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৬, ২০ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ০৮:১২, ২১ সেপ্টেম্বর ২০২১
সাঈদের নেতৃত্বে গার্মেন্টস পণ্য চুরি: ডিবি

সিআইডির সংবাদ সম্মেলন

তৈরি পোশাক (গার্মেন্টস) পণ্য চুরির অপরাধে ৭ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ পোশাক ও কাপড় উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত সাঈদের নেতৃত্বে পুরো চুরির প্রক্রিয়াটা পরিচালিত হয়ে আসছিল বলে গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন।

সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে অতিরিক্ত পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার বলেন, শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ধারাবাহিক অভিযানে রাজধানীর উত্তরা ও কুমিল্লা জেলার বুড়িচং থানা এলাকা থেকে গার্মেন্টস পণ্য চুরির সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৪৭০৫ পিস গার্মেন্টস তৈরি পোশাকসহ দুটি কাভার্ডভ্যান জব্দ করা হয়।

গত ১১ মে তৈরি পোশাক রপ্তানিকারক প্রতিষ্ঠান জয়ন্তী নিট ওয়্যার লিমিটেড ট্রান্সপোর্ট এজেন্সির মাধ্যমে কাভার্ডভ্যান যোগে চট্টগ্রাম বন্দর হয়ে বিদেশে রপ্তানির উদ্দেশ্যে ৩৭৪  কার্টনে  ২৮৮২০ পিস পাঠায়।  তবে ক্রেতার কাছে পণ্যের  চালানটি পৌঁছানোর পর দেখা যায় সেখানে সর্বমোট ১১০০ পিস পণ্য কম আছে। এতে রপ্তানিকারক প্রতিষ্ঠানটির আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়। পরে জয়ন্তী নিটওয়্যারের পক্ষ থেকে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি মামলা দায়ের করা হয়। একইভাবে ১৫ সেপ্টেম্বর ক্লোথিং লিমিটেড নামে গার্মেন্টসের বিপুল পরিমাণ তৈরি পোশাক চুরি করে চক্রটি।

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃত মোহাম্মদ সাঈদ এই চক্রের মূলহোতা। সেই চক্রটি নিয়ন্ত্রণ করে। তারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন স্থানে ওত পেতে থাকে সুবিধাজনক জায়গায় চুরি করে। পাশাপাশি অনেকগুলো কাভার্ডভ্যানও চুরি করেছে তারা। এসব অপরাধে সাঈদের বিরুদ্ধে বিভিন্ন থানায় ২৪টির মতো মামলা রয়েছে। তবে কয়েকদিন কারাগারে থেকে আবার জামিনে বেরিয়ে পুরনো কাজে জড়িয়ে পড়ে।

এদিকে, গোয়েন্দা পুলিশের এক বিজ্ঞপ্তিতে জানানো হয় মো. সাঈদ ওরফে সিলেটি সাঈদ, রাজ্জাক, ইউসুফ, মাইনুল, আমিন, দুলাল হোসেন ও মো. খায়রুলকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের আদালতে পাঠিয়ে রিমান্ডে নেওয়া হবে।

মাকসুদ/এসবি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়