ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘টাকা নিয়ে বের হলেই টার্গেট করে তারা’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩২, ২৩ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৩:৩২, ২৩ সেপ্টেম্বর ২০২১
‘টাকা নিয়ে বের হলেই টার্গেট করে তারা’

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (রমনা বিভাগ) একটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে। তারা গ্রুপে বিভক্ত হয়ে মানি এক্সচেঞ্জ থেকে কোনো গ্রাহক কিংবা ব্যবসায়ী টাকা নিয়ে বের হলে, তাকে টার্গেট করে সর্বস্ব লুট করে পালিয়ে যায়।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকালে ডিএমপির গণমাধ্যম শাখার সংবাদ সম্মেলনে কর্মকর্তারা এ তথ্য জানান।

অতিরিক্ত পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার বলেন, বুধবার (২২ সেপ্টেম্বর) ঢাকা মহানগরী, সাভার ও যশোর জেলার বিভিন্ন এলাকা থেকে জলিল মোল্লা, রিয়াজ ও দীপুকে গ্রেপ্তার করা হয়।  এ সময় তাদের কাছ থেকে ডাকাতির ঘটনায় ব্যবহৃত ২টি বিদেশি রিভলবার, ৫০ রাউন্ড গুলি, ২টি মোটরসাইকেল ও ১ লাখ টাকা উদ্ধার করা হয়।  গ্রেপ্তারকৃত প্রত্যেকে ডাকাত দলের সদস্য।  এই ডাকাত দলের একটি গ্রুপ মানি এক্সচেঞ্জ এলাকায় অবস্থান করে যেসব ব্যবসায়ী মানি এক্সচেঞ্জ থেকে টাকা নিয়ে বের হয় তাদের টার্গেট করে। টার্গেট ব্যক্তির তথ্য তাদের সহযোগী মোটরসাইকেলে অবস্থানকারী গ্রুপে জানায়।  টার্গেটকৃত ব্যবসায়ীকে অনুসরণ করতে থাকে এবং সুবিধাজনক স্থানে পৌঁছলে ফাঁকা গুলি করে আতঙ্ক সৃষ্টির মাধ্যমে ব্যবসায়ীকে অস্ত্রের মুখে জিম্মি করে তার মূল্যবান জিনিসপত্র ও টাকা পয়সা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

তিনি বলেন, ইতোমধ্যে ২টি ডাকাতির ঘটনায় জড়িত অন্যান্য অভিযুক্তদের গ্রেপ্তার অভিযান অব্যাহত আছে। তারা গত ২৮ আগস্ট একজন ব্যবসায়ী মতিঝিলের নিহন মানি এক্সচেঞ্জ থেকে ৬০ লাখ টাকা নিয়ে গাড়িযোগে রওনা দেন।  ৬ জন ডাকাত মোটর সাইকেলযোগে ওই ব্যবসায়ীর গাড়ি অনুসরণ করে দুপুর অনুমান ১টা ২০ মিনিটে মৌচাক ফ্লাইওভারের উপর গাড়িটির গতিরোধ করে।  ডাকাতরা আতঙ্ক সৃষ্টির জন্য ২ রাউন্ড ফাঁকা গুলি করে এবং হাতুড়ি দিয়ে গাড়ির দরজার গ্রাস ভেঙে ফেলে। 

এ সময় ডাকাতরা গাড়ির ব্যাকডালা খুলে ভেতর থেকে একটি কালো ব্যাগে রক্ষিত ৬০ লাখ টাকা নিয়ে পালিয়ে যায়। এছাড়া ৪ সেপ্টেম্বর অপর এক ব্যবসায়ী মতিঝিল থেকে একটি ব্যাগে ২৫ লাখ টাকা নিয়ে যাওয়ার সময় ডাকাত দলের সদস্যরা ৩টি মোটরসাইকেল যোগে তাকে অনুসরণ করতে থাকে। ওই ব্যবসায়ী দুপুরে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জের সানারপাড় পৌঁছামাত্র ডাকাত দলের সদস্যরা তার গতিরোধ করে ২৫ লাখ টাকা ছিনিয়ে নেয়।  তাৎক্ষণিক পথচারীরা জড়ো হয়ে প্রতিরোধ করতে চাইলে ডাকাতরা ২ রাউন্ড গুলি ছুঁড়লে ১ জন গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা রুজু হয়। 

চাঞ্চল্যকর ডাকাতির এ ২টি ঘটনার ছায়া তদন্ত শুরু করে গোয়েন্দা রমনা বিভাগের রমনা জোনাল টিম।

মাকসুদ/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়