ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

পরীমনির বিরুদ্ধে আদালত অসম্মানের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৩, ১০ অক্টোবর ২০২১  
পরীমনির বিরুদ্ধে আদালত অসম্মানের অভিযোগ

পরীমনি। ফাইল ছবি

আইনের চোখে সবাই সমান। সবাইকে আদালতের প্রতি সম্মান দেখানে হবে। কিন্তু পরীমনি তা করেননি। তিনি সময় মত আদালতে আসেননি। আদালতের প্রতি অসম্মান দেখিয়েছেন।

রোববার (১০ অক্টোবর) পরীমনির বিরুদ্ধে দায়ের করা বনানী থানার মাদক মামলার শুনানিতে এ কথা বলেন ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু।

এদিন মামলাটিতে আসামিদের হাজিরা এবং চার্জশিট গ্রহণের জন্য ধার্য ছিল। দুপুর সাড়ে ১২টার দিকে এ বিষয়ে শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু বেলা ১টা পার হলেও পরীমনি আদালতে হাজির হননি। তার নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। রাষ্ট্রপক্ষের আইনজীবীরা তার জন্য অপেক্ষা করলেও তিনি আসেননি।

এরপর পরীমনির পক্ষে তার আইনজীবী শুনানি পেছানোর আবেদন করেন। আদালত বেলা আড়াইটার দিকে শুনানির সময় ঠিক করেন। দুপুর পৌনে ২টার কিছু পর আদালতে হাজির হন পরীমনি। ২টা ১২ মিনিটে মামলার শুনানি শুরু হয়।

প্রথমে পরীমনির পক্ষে তার আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভী জামিন আবেদন করেন। তিনি বলেন, এ মামলায় পরীমনি চার্জশিট দাখিল হওয়া জামিনে ছিলেন। চার্জশিট এসে গেছে। আমরা এখন তার জামিন প্রার্থনা করছি।

নীলাঞ্জনা রিফাত সুরভী আরও বলেন, তিনি একজন চলচ্চিত্র অভিনেত্রী। অনেকগুলো সিনেমার কাজে চুক্তিবদ্ধ হয়েছেন। শুটিংয়ে অংশগ্রহণ করছেন। এর আগে তিনি মামলায় জামিন পান। জামিনের কোনও শর্ত ভঙ্গ করেননি। এবারও আমরা জামিনের শর্ত ভঙ্গ করবো না।

রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু জামিনের বিরোধিতা করে বলেন, আমরা বেলা সাড়ে ১২টায় আদালতে আসছি। তখনও আসামি আসেননি। আদালতের প্রতি তিনি অসম্মান দেখিয়েছেন। আইনের চোখে সবাই সমান। সবাইকে আদালতের প্রতি সম্মান দেখাতে হবে। যখন খুশি তখন আদালতে আসলাম। এটা মামা বাড়ির আবদার না। আদালতে আসতে ৫/১০ মিনিট লেট হতে পারে। কিন্তু ঘণ্টার পর ঘণ্টা লেট হবে এটা মানা যায় না। এখানে কেউ অসাধারণ বা সাধারণ না। সবাই সমান। এটা সবার মনে রাখতে হবে।

পরীমনির জামিনের বিরোধিতা করে আব্দুল্লাহ আবু বলেন, তার স্থায়ী জামিন হয়নি। তার কাছ থেকে বিপুল পরিমাণ মাদক পাওয়া গেছে। এ ধরনের মামলায় সাধারণত জামিন হয় না। তারপরও মহানগর দায়রা জজ আদালত তাকে জামিন দিয়েছেন। তদন্ত করে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে। তার জামিনের বিরোধিতা করছি।

পরীমনির আদালতে দেরি করে আসার বিষয়ে দুঃখ প্রকাশ করেন নীলাঞ্জনা রিফাত সুরভী। সবিনয়ে তার জামিন মঞ্জুরের প্রার্থনা করেন আইনজীবী। উভয়পক্ষের শুনানি শেষে আদালত পরীমনির জামিন মঞ্জুর করেন।

মামুন/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়