Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৮ ||  ২২ রবিউস সানি ১৪৪৩

মেয়র আতিকের বিরুদ্ধে মামলার শুনানি শেষ, আদেশ পরে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ১৯ অক্টোবর ২০২১   আপডেট: ১৪:৩৬, ১৯ অক্টোবর ২০২১
মেয়র আতিকের বিরুদ্ধে মামলার শুনানি শেষ, আদেশ পরে

জোরপূর্বক ভূমি দখলসহ ডিজিটাল ডিভাইসে আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শনমূলক তথ্য উপাত্ত প্রদর্শনের অভিযোগে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামের বিরুদ্ধে একটি মামলার আবেদন করা হয়েছে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে ভাষানটেক পুনর্বাসন প্রকল্পের রূপকার পরিচয়ধারী আলহাজ্ব আব্দুর রহিম নামে এক ব্যক্তি মামলার আবেদন করেন।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশ পরে দেবেন বলে জানিয়েছেন। বাদীপক্ষে আইনজীবী ফারুক আহাম্মদ বিষয়টি জানান।

মামলায় অভিযোগ থেকে জানা যায়, গত ২ জুন ভূমি মন্ত্রণালয়ের সঙ্গে পরস্পর যোগসাজশে ড্রেন ও খালের জমি অবৈধ দখল উচ্ছেদের নামে ভাষানটেক পুনর্বাসন প্রকল্পের ৪৭.৯০ একর জমি হতে দুই একর জমি ও তার ওপর নির্মিত স্থাপনা ভেঙে দখল করে ক্ষমতার অপব্যবহার করেন মেয়র আতিক। ঘটনার দিন বেলা ১১টার দিকে মেয়রের উপস্থিতিতে ড্রেজার, এস্কেভেটর/ভেকু, ড্রাম ট্রাকসহ নানাবিধ স্থাপনা ভাঙার সরঞ্জাম নিয়ে সেখানে ভাঙচুর করে  জায়গা দখল করা হয়। এতে বাদীর পাঁচ কোটি টাকার ক্ষতি হয়। 

অভিযোগে আর বলা হয়, স্থাপনা ভাঙার পর মেয়র আতিক বাদীর নামে ডিজিটাল ডিভাইসে আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শনমূলক তথ্য উপাত্ত প্রকাশ করেন। যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। তাছাড়া মেয়র আতিক বাদী ও তার প্রতিষ্ঠানের নামে মোটা অঙ্কের ঘুষ ও চাঁদা দাবি করছে। মেয়র পদের ক্ষমতার অপব্যবহার করে বাদীর মৌলিক অধিকার লঙ্ঘন হয়েছে। তাই আতিকুল ইসলামের মেয়র পদে থাকার অধিকার নাই বলেও অভিযোগে বলা হয়।

মামলার বাদী আব্দুর রহিম বলেন, এ বিষয়ে গত ১২ সেপ্টেম্বর মেয়র আতিককে লিগ্যাল নোটিশ দিলেও কোনো উত্তর দেননি। এছাড়া মেয়রের হুকুম ও অপরাপর আসামিদের সহযোগিতায় বিভিন্ন মিডিয়ায় ডিজিটাল ডিভাইসে ইচ্ছাকৃতভাবে আমার ও পরিবার সম্পর্কে আক্রমণাত্মক, মিথ্যা বা ভীতি প্রদর্শক, তথ্য উপাত্ত প্রকাশ করে মানহানিকর তথ্য প্রকাশ করে ডিজিটাল নিরাপত্তা আইনের অপরাধ করেছেন।

এ সময় মেয়র আতিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন আব্দুর রহিম।

ঢাকা/মামুন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়