ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মণ্ডপে হামলায় উস্কানির অভিযোগে বিপ্লবী গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৯, ২১ অক্টোবর ২০২১  
মণ্ডপে হামলায় উস্কানির অভিযোগে বিপ্লবী গ্রেপ্তার

পূজামণ্ডপে হামলার উস্কানি দেওয়ার অভিযোগে ইসলামী বক্তা আব্দুর রহিম বিপ্লবীকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। 

বৃহস্পতিবার (২১ অক্টোবর) কেরানীগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
 
এদিন সন্ধ্যায় সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ রাইজিংবিডিকে বলেন, গোপন সংবাদে বৃহস্পতিবার সকাল সোয়া ৭টার দিকে কেরানীগঞ্জের চুনকুঠিয়া এলাকায় অভিযান পরিচালনা করে বিপ্লবীকে গ্রেপ্তার করা হয়। 

সিআইডি দাবি করছে, গত ১৩ অক্টোবর কুমিল্লার মন্দিরে ও পূজামণ্ডপে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার জন্য কে বা কারা পবিত্র কোরআন শরীফ রেখে যায়। এ ঘটনা দেখে পরদিন গ্রেপ্তারকৃত বিপ্লবী সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিটি মণ্ডপ উড়িয়ে দেওয়ার উস্কানিমূলক বক্তব্য দেন। পাশাপাশি জুমার নামাজের পর এর প্রতিবাদ করে প্রতিটি মসজিদকেন্দ্রিক দুর্বার আন্দোলন গড়ে তুলে সারা দেশকে অচল করার বক্তব্য দিয়ে তিনি ধর্মীয় অনুভূতিতে আঘাত করার বা উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন। 

সিআইডি কর্মকর্তা আরো বলেন, বিপ্লবীর উস্কানিমূলক বক্তব্যের কারণে পরদিন চাঁদপুরে মণ্ডপে হামলা হয়। সে নিজেকে ইসলামী বক্তা হিসেবে ইতোমধ্যে জাহির করেছেন। তার যেসব বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইউটিউবে প্রচার হচ্ছে সেখানেও এ ধরনের উস্কানির প্রাথমিক তথ্য-প্রমাণ মিলেছে।

মাকসুদ/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়