ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সাত দিনের রিমান্ডে সেই আব্দুল কাদের

নিজস্ব প্রতিবেদক   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৩, ২৮ অক্টোবর ২০২১  
সাত দিনের রিমান্ডে সেই আব্দুল কাদের

রাজধানীর হাতিরঝিল থানায় দায়ের করা পৃথক দুই মামলায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পরিচয়দানকারী আব্দুল কাদেরের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন। এক মামলায় তিন দিন এবং আরেক মামলায় চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

জলসিঁড়ি প্রকল্পের ওয়ার্ক অর্ডার পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে ৪০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মনির হোসেন নামে এক ঠিকাদার একটি মামলা দায়ের করেন। ওই মামলায় তার ১০ দিনের রিমান্ড আবেদন করেন ডিবি পুলিশের এসআই (নিরস্ত্র) আশরাফুল ইসলাম।

এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব না হয়েও কাজ পাইয়ে দেওয়ার নামে প্রতারণা করে ১২ লাখ ১৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগে আরেকটি মামলা  করেন জয়নাল আবেদীন বাবু নামের আরেক ব্যক্তি। এ মামলায় তার সাত দিনের রিমান্ড আবেদন করেন আরেক তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মোহাম্মদ জাহিদুল ইসলাম।

আব্দুল কাদেরের পক্ষে তার আইনজীবী তরিকুল ইসলাম রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত এক মামলায় চার দিন এবং আরেক মামলায় তিন দিনের রিমান্ডের আদেশ দেন।

সংশ্লিষ্ট থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা এসআই মো. মনিরুজ্জামান রিমান্ডের বিষয়টি জানান।

গত ৮ অক্টোবর আব্দুল কাদেরকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর পল্লবী থানার অস্ত্র আইনের একটি মামলায় তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওই মামলায় রিমান্ড শেষে ১৩ অক্টোবর তেজগাঁও শিল্পাঞ্চল থানার মামলায় তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গত ১৭ অক্টোবর রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর আবার এ দুই মামলায় তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করলেন আদালত।

আব্দুল কাদের জানান, ‘এ পর্যন্ত তার বিরুদ্ধে সাতটি মামলা দায়ের করা হয়েছে।’

মামুন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ