ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ঘুষ নেওয়ার সময় গ্রেপ্তার আলাউদ্দিন কারাগারে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৮, ৭ ডিসেম্বর ২০২১  
ঘুষ নেওয়ার সময় গ্রেপ্তার আলাউদ্দিন কারাগারে

মো. আলাউদ্দিন মিয়াকে ঘুষ নেওয়ার সময় গ্রেপ্তার করে দুদক

ঘুষ নেওয়ার সময় গ্রেপ্তার করা প্রতিরক্ষা ক্রয় মহাপরিদপ্তরের আওতাধীন ‘ইন্সপেক্টরেট অব ভেহিকল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ইকুইপমেন্ট’ (আইভিএন্ডইই) বিভাগের বেসামরিক কর্মচারী মো. আলাউদ্দিন মিয়াকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) আলাউদ্দিনকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক তাহাসিন মুনাবীল হক। ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। আদালতে আলাউদ্দিন মিয়ার পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

আদালতে দুদকের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা মো. জুলফিকার আলী এসব তথ্য জানিয়েছেন।

সোমবার (৬ ডিসেম্বর) বিকেলে ধানমন্ডির স্টার কাবাব ভবনের তৃতীয় তলা থেকে ঘুষের টাকাসহ আলাউদ্দিন মিয়াকে গ্রেপ্তার করে দুদক।

এর পর দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এর সহকারী পরিচালক তাহাসিন মুনাবীল হক বাদী হয়ে মামলা দয়ের করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, সরবরাহকৃত পণ্যের প্রতিবেদন দেওয়ার জন্য আসামি আলাউদ্দিন মিয়া আইভিঅ্যান্ডইই বিভাগের এক ঠিকাদারের কাছে পণ্যের দামের ২ শতাংশ হারে ঘুষ দাবি করেন। ঠিকাদারের পক্ষ থেকে এ কথা দুদককে জানানো হয়।

সার্বিক নথিপত্র ও আসামির বক্তব্য যাচাই করে দেখা গেছে, আলাউদ্দিন ঘুষের টাকার কিছু অংশ বিভিন্ন সময়ে ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে নেন। তার প্রমাণ দুদক এনফোর্সমেন্ট ইউনিটের হাতে আছে। সোমবার ঘুষের বাকি ৫০ হাজার টাকা নেওয়ার সময় হাতেনাতে গ্রেপ্তার হন আলাউদ্দিন।

মামুন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়